বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিরাট বাহিনীর সামনে অশনি সংকেত! ভারত-আফগানিস্তান ম্যাচের আম্পায়ার সেই রিচার্ড কেটেলবরো
ভারত-আফগানিস্তান ম্যাচের আম্পায়ার সেই রিচার্ড কেটেলবরো
ভারত-আফগানিস্তান ম্যাচের আম্পায়ার সেই রিচার্ড কেটেলবরো

বিরাট বাহিনীর সামনে অশনি সংকেত! ভারত-আফগানিস্তান ম্যাচের আম্পায়ার সেই রিচার্ড কেটেলবরো

  • ভারতের ম্যাচে ফের একবার আম্পায়ার হিসাবে মাঠে নামবেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো। আর এই খবরের পরেই আফগানিস্তানের ম্যাচ নিয়ে চিন্তায় রয়েছে টিম ইন্ডিয়ার সমর্থকেরা।

ভারতের ম্যাচে ফের একবার আম্পায়ার হিসাবে মাঠে নামবেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো। আর এই খবরের পরেই আফগানিস্তানের ম্যাচ নিয়ে চিন্তায় রয়েছে টিম ইন্ডিয়ার সমর্থকেরা। আসলে আইসিসি আয়োজিত একাধিক টুর্নামেন্টের ভারত ম্যাচে আম্পায়ারিং করেছিলেন রিচার্ড কেটেলবরো, আর তারমধ্যে বহু গুরুত্বপূর্ণ ম্যাচ হারতে হয়েছে ভারতকে। কম করে ভারতের পাঁচটি নক-আউট ম্যাচে অনফিল্ড আম্পায়ার ছিলেন ইংল্যান্ড রিচার্ড কেটেলবরো। যে ম্যাচগুলিতে হেরে গিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে ভারত।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-নিউজিল্যান্ডের ম্যাচেও অনফিল্ড আম্পায়ার ছিলেন ইংল্যান্ড রিচার্ড কেটেলবরো সেই ম্যাচেও হারের মুখোমুখি হয়েছিল বিরাট অ্যান্ড কোম্পানি। এই ম্যাচ শুরুর আগেও বেশ কিছু মজার মিম সোশ্যাল নমিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছিল। সেই ম্যাচেও হারতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। এর আগেও ভারতের বেশ কিছু ম্যাচে আম্পারিং করেছিলেন সবকটিতেই হারতে হয়েছিল ভারতকে। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল - ছ'উইকেটে হার। ২০১৫ সালের বিশ্বকাপের সেমিফাইনাল - ৯৫ রানে পরাজয়। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল - সাত উইকেটে হার। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল - ১৮০ রানে পরাজয়। ২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনাল - ১৮ রানে হার। ২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপ – সুপার টুয়েলভের ম্যাচ ৮ উইকেটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হার।

আবার ইংল্যান্ডের সেই রিচার্ড কেটেলবরোকে ভারত ম্যাচে দেখা যাবে। এবার আফগানিস্তান ম্যাচে তিনি খেলার রাশ নিজের হাতে রাখবেন। মাঠের ভিতর তাঁর সিদ্ধান্তের উপর নির্ভর করবে ম্যাচের ভাগ্য, কিন্তু অন্যদিকে মাঠের বাইরে তাঁর উপস্থিতি নিয়ে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে। কার্যত পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকেই গেছে টিম ইন্ডিয়া। তবে এদিনের ম্যাচ জিতলে কিছুটা আশা বেঁচে থাকবে। এখন দেখার রিচার্ড কেটেলবরোর আম্পায়ারিং এর সামনে ভারত কী করে?

বন্ধ করুন