বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > দাবিদার অনেক মেনে নিয়েও সেহওয়াগ জানালেন, কোহলির পরে কাকে ভারতের ক্যাপ্টেন করা উচিত
টিম ইন্ডিয়া। (ছবি:রয়টার্স)
টিম ইন্ডিয়া। (ছবি:রয়টার্স)

দাবিদার অনেক মেনে নিয়েও সেহওয়াগ জানালেন, কোহলির পরে কাকে ভারতের ক্যাপ্টেন করা উচিত

  • চলতি টি-২০ বিশ্বকাপের পরেই সংক্ষিপ্ত ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার নেতৃত্ব ছেড়ে দেবেন বিরাট।

বিরাট কোহলির পরে ভারতের নতুন টি-২০ অধিনায়ক হওয়ার একাধিক দাবিদার রয়েছেন বলে মেনে নিলেন বীরেন্দ্র সেহওয়াগ। তবে অনুরাগীর প্রশ্নের উত্তরে তিনি স্পষ্ট জানালেন, কাকে ভারতের পরবর্তী ক্যাপ্টেন নির্বাচন করা উচিত।

সোশ্যাল মিডিয়ায় টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনারের কাছে এক অনুরাগী জানতে চান, কোহলির পরে কাকে ভারতের পরবর্তী অধিনায়ক করা উচিত। জবাবে সেহওয়াগ নাম নেন রোহিত শর্মার। এক্ষেত্রে ক্যাপ্টেন হিসেবে হিটম্যানের আইপিএল সাফল্যকেই একক করেন বীরু।

সেহওয়াগ বলেন, ‘আমার মতে ক্যাপ্টেন হওয়ার অনেক দাবিদার রয়েছে। তবে আমি মনে করি যে রোহিতই সেরা প্রার্থী। কারণ, মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন হিসেবে ও আইপিএলে বিস্তর সাফল্য পেয়েছে। ও পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। সুতরাং আমার মতে ভারতের পরবর্তী টি-২০ ক্যাপ্টেন হওয়া উচিত রোহিত শর্মার।’

উল্লেখ্য, চলতি টি-২০ বিশ্বকাপের পরেই সংক্ষিপ্ত ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার নেতৃত্ব ছেড়ে দেবেন বিরাট। একথা তিনি বিশ্বকাপ শুরুর আগেই ঘোষণা করেছেন। সুতরাং, ভারতকে পরবর্তী টি-২০ সিরিজের জন্য নতুন নেতা বেছে নিতে হবে। লোকেশ রাহুল, ঋষভ পন্তরা আইপিএলে নেতৃত্ব দিলেও প্রায় সকলেই একমত যে, কোহলির পরে ভারতের টি-২০ ক্যাপ্টেন হতে চলেছেন তাঁর ডেপুটি রোহিত শর্মা।

বন্ধ করুন