বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কোনও চাপ ছিল না আগের তিনটি ইনিংস নিয়ে- ৫০ করেই দাবি রাহুলের

কোনও চাপ ছিল না আগের তিনটি ইনিংস নিয়ে- ৫০ করেই দাবি রাহুলের

পঞ্চাশ করার পরে কেএল রাহুল (ছবি-এপি)

৫০ করার ফলে কেএল রাহুল টি টোয়েন্টি ফর্ম্যাটে নিজের ২২তম অর্ধশতক করে ফেললেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে রাহুলের জন্য এটি একটি দুরন্ত সূচনা ছিল। কারণ তিনি অ্যাডিলে ৫০ রান করার আগে তিনটি ম্যাচেই একক-অঙ্কের স্কোর নথিভুক্ত করেছিলেন। এরপরে কেএল রাহুলের পারফরমেন্স নিয়ে প্রশ্ন তৈরি হয়েছিল।

টিম ইন্ডিয়ার তারকা ওপেনার কেএল রাহুল বুধবার বাংলাদেশের বিরুদ্ধে নিজের ফর্মে ফিরেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের দলের জন্য গুরুত্বপূর্ণ সময়ে অত্যন্ত প্রয়োজনীয় রান স্কোর করেছেন তিনি। লোকেশ রাহুল ৩২টি ডেলিভারিতে তাঁর ৫০ রান পূর্ণ করেন। নিজের অর্ধশতরান করার পথে তিনি তিনটি চার এবং চারটি ছক্কা মেরেছিলেন। এদিনের ৫০ করার ফলে কেএল রাহুল টি টোয়েন্টি ফর্ম্যাটে নিজের ২২তম অর্ধশতক করে ফেললেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে রাহুলের জন্য এটি একটি দুরন্ত সূচনা ছিল। কারণ তিনি অ্যাডিলে ৫০ রান করার আগে তিনটি ম্যাচেই একক-অঙ্কের স্কোর নথিভুক্ত করেছিলেন। এরপরে কেএল রাহুলের পারফরমেন্স নিয়ে প্রশ্ন তৈরি হয়েছিল। 

আরও পড়ুন… কোহলির ৫০ দেখে ফের আবেগে ভাসলেন অনুষ্কা, এ ভাবে স্বামীকে দিলেন শুভেচ্ছাবার্তা

এদিনের ম্যাচে অধিনায়ক রোহিত শর্মা ২ রানে করে আউট হয়ে যান। এরফলে ভারত ইনিংসে প্রথম ধাক্কা খায়। কিন্তু এরপরে কেএল রাহুল ও বিরাট কোহলি ইনিংস এগিয়ে নিয়ে যান। তাঁরা একটি জুটি গড়ে তেলেন। তাদের এই জুটিতে গুরুত্বপূর্ণ ৬৭ রান যুক্ত করা হয়। এই জুটি গড়ার সময়ে বেশিরভাগ হিট এসেছিল কেএল রাহুলের ব্যাট থেকে। এই সময়ে নিজের হাফ সেঞ্চুরিও সম্পন্ন করে ফেলেছিলেন কেএল রাহুল। ইনিংসের নবম ওভারে এই কাজটি করেন ভারতের ওপেনার। তবে অর্ধশতরান করার পরে একই ওভারে শাকিব আল হাসানের বলে আউট হন কেএল রাহুল।

ভারতীয় ইনিংস সমাপ্ত হওয়ার পরে দলটি ২০ ওভারে ১৮৪/৬ শক্তিশালী স্কোর সংগ্রহ করে। এদিনের ইনিংস খেলার পরে কেএল রাহুল বিগত তিনটি ম্যাচে তাঁর দুর্বল স্কোর সম্পর্কে বিস্তারিতভাবে কথা বলেছেন। কেএল রাহুল বলেন, ‘মিশ্র অনুভূতি হয়েছে। অস্ট্রেলিয়ায় আসার আগে আমি কিছু ভালো নক পেয়েছি। কিন্তু প্রথম তিনটি খেলা আমার পক্ষে যায় নি।’ এরপরে ভারতীয় ওপেনার আরও বলেছেন যে তিনি তাঁর কম স্কোর নিয়ে ‘সত্যিই চিন্তিত ছিলাম না।’ কেএল রাহুল বুঝিয়ে ছিলেন যে, তিনি টুর্নামেন্টের গত তিন ম্যাচে খারাপ খেললেও  

আরও পড়ুন… কোহলি কি কার্তিকের কেরিয়ার শেষ করে দিলেন? সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড়

কেএল রাহুল আরও বলেন, ‘আপনি জানেন কখন আপনি ভালো খেলছেন এবং কখন খেলছেন না। আমি অনেক কিছুই ঠিকঠাক করছিলাম, আমি বলটা ভালোভাবে দেখছিলাম। প্রথম তিন ইনিংসে মিস করা নিয়ে আমি সত্যিই চিন্তিত ছিলাম না। তবে স্পষ্টতই, আপনি ক্ষুধার্ত, এটি একটি বড় টুর্নামেন্ট, আপনি আপনার দেশের জন্য ভালো করতে চান। আপনি আপনার দলের জন্য ভালো করতে চান। আমি এটা সম্পর্কে উত্তেজিত ছিলাম। আমি খুশি যে আমি এখন একটি ভালো ইনিংস খেলেছি।’

এর আগে, কোহলি তাঁর দুর্দান্ত ফর্ম অব্যাহত রেখেছিলেন কারণ তিনি চার ম্যাচে তার তৃতীয় অর্ধশতক করে ফেলেছেন। তৃতীয়বারের মতো অপরাজিত ছিলেন বিরাট কোহলি। সূর্যকুমার যাদব ১৬ ডেলিভারিতে দ্রুত ৩০ রানের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ অবদান রাখেন। যখন অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন চূড়ান্ত ওভারে একটি ছক্কা এবং একটি চার মেরে ভারতকে ১৮০ রানের সীমা টপকে দেন। প্রথমে ব্যাট করে, কেএল রাহুল এবং বিরাট কোহলির শক্তিশালী হাফ সেঞ্চুরির ইনিংসের সুবাদে টিম ইন্ডিয়া ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান করে। ভারত গ্রুপ-২-এ বাংলাদেশের সামনে ২০ ওভারে ১৮৫ রানের টার্গেট দেয়, যা বৃষ্টির কারণে ১৬ ওভারে ১৫১ রানে কমে যায়। জবাবে বাংলাদেশ মাত্র ১৪৫ রানই করতে পারে। ম্যাচটি পাঁচ রানে জিতে যায় ভারত। 

 

বন্ধ করুন