বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ প্রথমে ব্যাট করে পরপর দুই ম্যাচ হেরে লজ্জার নজির কোহলি বাহিনীর
ম্যাচ হেরে উইলিয়ামসনকে শুভেচ্ছা কোহলির। ছবি: পিটিআই
ম্যাচ হেরে উইলিয়ামসনকে শুভেচ্ছা কোহলির। ছবি: পিটিআই

T20 WC-এ প্রথমে ব্যাট করে পরপর দুই ম্যাচ হেরে লজ্জার নজির কোহলি বাহিনীর

  • এই প্রথম বার কোনও টি-টোয়েন্টি বিশ্বকাপে আগে ব্য়াট করে একের বেশি ম্যাচে হারল বিরাট কোহলিরা। এক আগে প্রথমে ব্যাট করে খুব বেশি হলে একটি ম্যাচ হেরেছিল ভারত। কিন্তু এই বছর পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে বিশ্রি হারের পর, নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে বাজে ভাবে হারল তারা।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের খারাপ পারফরম্যান্সের হাত ধরে একের পর এক লজ্জার নজির তৈরি হচ্ছে। এক রবিবার পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরে লজ্জার নজির গড়েছিল বিরাট কোহলি বাহিনী। বিশ্বকাপের মঞ্চে প্রথম বার পাকিস্তানের কাছে হারল ভারত। আর ঠিক এক সপ্তাহ পরেই নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরে আরও একটি লজ্জার নজির গড়ে ফেলল তারা।

এই প্রথম বার কোনও টি-টোয়েন্টি বিশ্বকাপে আগে ব্য়াট করে একের বেশি ম্যাচে হারল বিরাট কোহলিরা। এক আগে প্রথমে ব্যাট করে খুব বেশি হলে একটি ম্যাচ হেরেছিল টিম ইন্ডিয়া। কিন্তু এই বছর পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে বিশ্রি হারের পর, নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে বাজে ভাবে হারল তারা।

২০০৭-এ হারেনি ভারত। ২০০৯-এ অবশ্য প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছিল তারা। ২০১০ সালে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কার কাছে হেরেছিল। ২০১২ সালে আবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে হেরেছিল ভারত। ২০১৪ এবং ২০১৬-তে তারা প্রথমে ব্যাট করে যথাক্রমে শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছিল। তবে ২০২১ সালে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে পরপর দুই ম্যাচে হারল তারা।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেটে মাত্র ১১০ রান করে ভারত। সাতে নেমে রবীন্দ্র জাদেজা ১৯ বলে অপরাজিত ২৬ রান করেছিলেন। এটাই ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ স্কোর ছিল। ২৪ বলে ২৩ রান করেছেন হার্দিক পাণ্ডিয়া। এর বাইরে কোনও ব্যাটসম্যানই ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। যার নিট ফল, মাত্র ১১০ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। যে রানটা মাত্র ২ উইকেট হারিয়ে ৩৩ বল বাকি থাকতে সহজেই করে ফেলে নিউজিল্যান্ড। ১৪.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১১১ রান করে কিউয়িরা। ৮ উইকেটে ম্যাচ জিতে যায় কেন উইলিয়ামসনের দল।

বন্ধ করুন