HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 বিশ্বকাপে এই প্রথমবার ওয়েস্ট ইন্ডিজকে হারাল ইংল্যান্ড, দেখুন যে সব রেকর্ড হল ম্যাচে

T20 বিশ্বকাপে এই প্রথমবার ওয়েস্ট ইন্ডিজকে হারাল ইংল্যান্ড, দেখুন যে সব রেকর্ড হল ম্যাচে

  • চলতি টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে বেশ কিছু রেকর্ড ভাঙা-গড়া হয়। একনজরে দেখে নেওয়া যাক ম্যাচের যাবতীয় নজিরগুলি।
1/5 ছেলেদের টি-২০ বিশ্বকাপে সবথেকে কম রানে ৪টি বা তারও বেশি উইকেট নেওয়ার নজির গড়েন আদিল রশিদ। তিনি ২ রানে ৪ উইকেট দখল করেন।
<
2/5 ২.২-০-২-৪: টি-২০ বিশ্বকাপে কোনও লেগ-স্পিনারের এটাই সেরা বোলিং পারফর্ম্যান্স। আদিল রশিদ ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে সর্বকালের সেরা বোলিং পারফর্ম্যান্স উপহার দেন। আগের সেরা ছিল ক্রিস জর্ডনের ৬ রানে ৪ উইকেট।
<
3/5 ৬ বারের প্রচেষ্টায় ইংল্যান্ড এই প্রথমবার ছেলেদের টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে পরাজিত করে। এর আগে ২০০৯, ২০১০ ও ২০১২ সালে একবার করে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছে ইংল্যান্ড। ২০১৬ বিশ্বকাপে ক্যারিবিয়ানরা ২ বার পরাজিত করে ব্রিটিশদের।
<
4/5 টি-২০ বিশ্বকাপে ৭০ বলের ব্যবধানে জয় ইংল্যান্ডের এখনও পর্যন্ত সবথেকে বড় জয় হিসেবে চিহ্নিত হয়ে থাকে। সেই সঙ্গে বল সংখ্যার নিরিখে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপে এটিই কোনও দলের বৃহত্তম জয়। 
<
5/5 আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে ওয়েস্ট ইন্ডিজের এটি দ্বিতীয় নিম্নতম স্কোর। এই ম্যাচে ৫৫ রানে অল-আউট হওয়ার আগে ২০১৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধেই ৪৫ রানে গুটিয়ে গিয়েছিল ক্যারিবিয়ান দল। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এটিই ওয়েস্ট ইন্ডিজের সবথেকে কম রানের ইনিংস। এর আগে বিশ্বকাপে কখনও ১০০-র কমে অল-আউট হয়নি ওয়েস্ট ইন্ডিজ। তাদের সবথেকে কম রানের ইনিংস ছিল ১০১ রানের। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এটি সার্বিকভাবে তৃতীয় নিম্নতম দলগত ইনিংস।
<

আরও ছবি