বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ আজব নজির, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান আলাদা আলাদা ম্যাচে একই দিনে ছক্কা হাঁকিয়ে একই ব্যবধানে জয় পেল
আজব নজির ভারত-শ্রীলঙ্কা-পাকিস্তানের।
আজব নজির ভারত-শ্রীলঙ্কা-পাকিস্তানের।

T20 WC-এ আজব নজির, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান আলাদা আলাদা ম্যাচে একই দিনে ছক্কা হাঁকিয়ে একই ব্যবধানে জয় পেল

  • ভারত, শ্রীলঙ্কা এবং পাকিস্তান তিন দেশই একই দিনে ম্যাচ খেলে পরে ব্যাট করেছে। রান তাড়া করে ৭ তিন দেশই উইকেটে জয় পেয়েছেএখানেই শেষ নয়। তিন দলই ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতেছে। অর্থাৎ ছয় মেরেই ইনিংসের সমাপ্তি করেছে ভারত, শ্রীলঙ্কা এবং পাকিস্তান।।

টি-টোয়েন্টি বিশ্বকাপে তিন উপমহাদেশীয় দল মিলে এক অদ্ভূত নজির গড়ে ফেলল। সোমবার ১৮ অক্টোবর ভারত, পাকিস্তান এবং শ্রীলঙ্কা তিন দেশেরই আলাদা আলাদা তিনটি ম্যাচ ছিল। তবে ভারত, পাকিস্তানের ছিল প্রস্তুতি ম্যাচ। আর শ্রীলঙ্কার ছিল প্রথম রাউন্ডের ম্যাচ। বা সুপার টুয়েলভে যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ। তিনটি ম্যাচেই উপমহাদেশীয় তিন দলই জয় পেয়েছে। তবে কাকতালীয় বিষয়টি হল, ভারত, শ্রীলঙ্কা এবং পাকিস্তান তিন দেশই পরে ব্যাট করেছে। রান তাড়া করে তিন দেশই ৭ উইকেটে জয় পেয়েছে।

এখানেই শেষ নয়। কাকতালীয় ঘটনা আরও রয়েছে। তিন দলই ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতেছে। অর্থাৎ ছয় মেরেই ইনিংসের সমাপ্তি করেছে ভারত, শ্রীলঙ্কা এবং পাকিস্তান। এমন নজির বিশ্বকাপের মঞ্চে এর আগে কখনও দেখা যায়নি।

সোমবার প্রস্তুতি ম্যাচে ভারত ইংল্যান্ড মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে ইংল্যান্ড প্রথমে ব্যাট করে ১৮৮ রান করেছিল। ১৮৯ রান তাড়া করতে নেমে ভারত ৬ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে যায়। ঋষভ পন্ত ছক্কা হাঁকিয়ে ভারতের ইনিংস শেষ করে। ১৯ ওভারে ৩ উইকেটে ১৯২ রান করে ভারত।

পাকিস্তান আবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলেছিল। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৩০ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ২৭ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। ফাকহার জামান ছয় মেরে ইনিংস শেষ করেন।

শ্রীলঙ্কা আবার প্রথম রাউন্ডের ম্যাচে গ্রুপ স্টেজে মুখোমুখি হয়েছিল নামিবিয়ার। সেই ম্যাচে ৯৬ রানে অল আউট হয়ে যায় নামিবিয়া। জবাবে ব্যাট করতে নেমে ১৩.২ ওভারেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা। ভানুকা রাজাপক্ষও ছক্কা হাঁকিয়ে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেন।

বন্ধ করুন