বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > হাতের বুড়ো আঙুলে চোট পেয়ে পাকিস্তান সিরিজে অনিশ্চিত হয়ে পড়লেন তামিম ইকবাল
চোটের জন্য সিরিজ থেকেই ছিটকে গেল তামিম ইকবাল।
চোটের জন্য সিরিজ থেকেই ছিটকে গেল তামিম ইকবাল।

হাতের বুড়ো আঙুলে চোট পেয়ে পাকিস্তান সিরিজে অনিশ্চিত হয়ে পড়লেন তামিম ইকবাল

  • সবে তাঁর আঙুলের চোট সারিয়ে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল সম্প্রতি নেটে ব্যাটিং অনুশীলন শুরু করেছিলেন। নেটে ব্যাট করার সময়েই নতুন করে চোটের জায়গায় অস্বস্তি অনুভব করেন তামিম। যে কারণে চোটের জায়গায় আবার স্ক্যান করা হয়। স্ক্যান করার পর এসেছে খারাপ খবর।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবালের জন্য সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। আঙুলের চোটের কারণে আমিরশাহিতে টি-২০ বিশ্বকাপে খেলতে পারেননি তিনি। বিশ্বকাপের পরেই ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলবে টাইগাররা। সেই সিরিজের প্রস্তুতি সারছিলেন তামিম। নেটে অনুশীলন করার সময়ে তাঁর হাতের বুড়ো আঙুলে ফের অস্বস্তি অনুভব করেন তিনি। ফের এক্স-রে করা হলে আসে খারাপ খবর। তাঁর বুড়ো আঙুলে ফের চিড় ধরা পড়েছে, ফলে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজে তিনি অনিশ্চিত হয়ে পড়লেন।

উল্লেখ্য সবে তাঁর আঙুলের চোট সারিয়ে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল সম্প্রতি নেটে ব্যাটিং অনুশীলন শুরু করেছিলেন। নেটে ব্যাট করার সময়েই নতুন করে চোটের জায়গায় অস্বস্তি অনুভব করেন তামিম। যে কারণে চোটের জায়গায় আবার স্ক্যান করা হয়। স্ক্যান করার পর এসেছে খারাপ খবর। বিসিবির এক সূত্র মারফত তামিমের আঙুলে ফের চিড় ধরার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। চিড় থাকায় আসন্ন টেস্ট সিরিজে তার খেলার সম্ভাবনা নেই এ কথা বলাই যায়। সোমবার ফের তামিমের আঙুলের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। এর পর পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াডে তার থাকা-না থাকা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিবি।

উল্লেখ্য অক্টোবর মাসে নেপালে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ টুর্নামেন্ট এভারেস্ট প্রিমিয়ার লিগে অর্থাৎ ইপিএলে খেলতে গিয়ে চোট পান তামিম। বাঁ হাতের বুড়ো আঙুলে চোটপান তিনি। সেই সম দেশে ফিরে স্ক্যান করার পর তার আঙুলে চিড় ধরা পড়েছিল। প্রায় এক মাস মাঠের বাইরে থাকার পর নেটে ব্যাটিং শুরু করেছিলেন তামিম। তার পরেই কয়েক দিন যেতে না যেতেই ফের মিলল আর এক দুঃসংবাদ। প্রসঙ্গত শুরুতে নেটে টেনিস বলে ব্যাটিং করছিলেন তিনি। তারপর ধীরে ধীরে ডিউস বলে অনুশীলন শুরু হয়। পেস বল খেলতে গেলেই অস্বস্তি অনুভূত হচ্ছিল, ফলে নতুন করে স্ক্যান করানো হয়েছিল। উল্লেখ্য পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে তিনটি টি-২০ ও দু'টি টেস্ট খেলবে বাংলাদেশ।

বন্ধ করুন