বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > নিউজিল্যান্ডের বিরুদ্ধে চূড়ান্ত একাদশে দুটো পরিবর্তন! মানতে পারছেন না ইরফান পাঠান
বিরাট কোহলির সিদ্ধান্তের সমালোচনা করলেন ইরফান পাঠান
বিরাট কোহলির সিদ্ধান্তের সমালোচনা করলেন ইরফান পাঠান

নিউজিল্যান্ডের বিরুদ্ধে চূড়ান্ত একাদশে দুটো পরিবর্তন! মানতে পারছেন না ইরফান পাঠান

বিশ্বকাপের মতো মঞ্চে নিউজিল্যান্ডের মতো দলের বিরুদ্ধে প্লেয়িং ইলেভেনে দুটো পরিবর্তন মানতে পারছেন না ইরফান পাঠান।  

রবিবার দুবাইতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের আট উইকেটে পরাজয়ের কারণ খুঁজতে ব্যস্ত গোটা ক্রিকেট মহল। দলের প্রথম একাদশের পরিবর্তন নিয়ে প্রশ্ন তুলেছেন বহু বিশেষজ্ঞ। বিরাটরা তাদের প্লেয়িং একাদশে দুটি বড় রদবদল করার জন্য টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করলেন প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান। বিরাট কোহলিরা নিজেদের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে দশ উইকেটের কঠিন পরাজয়ের পরে ব্ল্যাক ক্যাপসের বিরুদ্ধে লাইন আপে দুটি পরিবর্তন করেছিল ভারত। কারণ ফর্মে থাকা ব্যাটার ইশান কিষাণকে তার মুম্বই ইন্ডিয়ান্সের সতীর্থ সূর্যকুমার যাদবের জায়গায় নেওয়া হয়েছিল। যিনি ছিলেন পিঠের ব্যথার কারণে নিউজিল্যান্ড ম্যাচে খেলতে পারেননি। ভুবনেশ্বর কুমারকেও বাদ দেওয়া হয়েছিল। তার জায়গায় শার্দুল ঠাকুরকে দলে নেওয়া হয়েছিল।

এই সিদ্ধান্ত মানতে পারেননি ইরফান পাঠান। তাঁর মতে, যে কোনও বড় টুর্নামেন্টে আপনি একটি খেলায় প্লেয়িং একাদশে পরিবর্তন করতে পারবেন না। আর দলে পরিবর্তন করে আপনি পছন্দসই ফলাফল পেতে পারেন না। ইরফানের মতে খেলোয়াড়দের স্থিতিশীল হওয়ার প্রয়োজন রয়েছে। যাইহোক,নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইশান আসার সাথে সাথে, দলটি একটি নতুন ওপেনিং জুটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছিল। ফলস্বরূপ দলের ব্যাটিং সংমিশ্রণে অনেক পরিবর্তন দেখা যায়। রোহিত শর্মা তিন নম্বরে নামেন। কেএল রাহুলের সঙ্গে ইনিংস শুরু করেন ইশান। চার নম্বরে নামেন বিরাট কোহলি। নিউজিল্যান্ড মেন ইন ব্লুজকে ২০ ওভারে ১১০/৭ রানের মধ্যে বেধে ফেলে। জবাবে ১৪.৩ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

এরপরেই ম্যাচ নিয়ে নিজের প্রতিক্রিয়া জানান ইরফান পাঠান। তিনি বলেন, ‘যেকোনো বড় টুর্নামেন্টে আপনি একটি খেলায় প্লেয়িং ইলেভেনে পরিবর্তন করতে পারেন না এবং তারফলে পছন্দসই ফলাফল পেতে পারেন না। খেলোয়াড়দের স্থিতিশীলতা প্রয়োজন এবং আমি অবাক হয়েছি যে কিছু বড় নামের সঙ্গে এই সিদ্ধান্ত নেওয়ার হয়েছে ও তাদের সঙ্গে এটা ঘটছে।’ এই ফলাফলের সঙ্গে ভারতের টুর্নামেন্টের পরবর্তী রাউন্ডে যাওয়ার সম্ভাবনা নিয়ে প্রশ্ন চিহণ তৈরি হয়েছে। বিরাট কোহলি এবং তার ছেলেরা বর্তমানে গ্রুপ 2 পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে অবস্থানে করছে। এখন সেমিফাইনালে যাওয়ার জন্য তাদের অন্যান্য দলের ফলাফলের উপর নির্ভর করতে হবে।

বন্ধ করুন