বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > জানতাম দরকারে আসিফ খেলে দেবে, রুদ্ধশ্বাস জয়ের পর প্রতিক্রিয়া বাবরের
আফগানিস্তান বনাম পাকিস্তান ম্যাচের সেরা আসিফ আলি (ছবি:আইসিসি)

জানতাম দরকারে আসিফ খেলে দেবে, রুদ্ধশ্বাস জয়ের পর প্রতিক্রিয়া বাবরের

  • আফগানিস্তানের বিরুদ্ধে ৭ বলে অপরাজিত ২৫ রানের ইনিংস খেলে পাকিস্তানকে জেতালেন। পাকিস্তান অধিনায়ক বাবর আজমের আত্মবিশ্বাস বাড়ালেন আসিফ আলি।

টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের অন্যতম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ৭ বলে অপরাজিত ২৫ রানের ইনিংস খেলে পাকিস্তানকে জেতালেন আসিফ আলি। ম্যাচ জয়ের ইনিংস খেলে পাকিস্তান দলের অন্যতম সেরা শক্তি হয়ে উঠেছেন তিনি। আসিফ আলিকে নিয়ে আশায় দলের অধিনয়াক বাবর আজমও। বাবরের মতে আসিফ আলি তাঁর আত্মবিশ্বাসটাকে বাড়িয়ে দিয়েছে। আসলে বিশ্বকাপ শুরুর আগে থেকে পাকিস্তান দলকে নিয়ে সেভাবে কেউ আলোচনা করেনি। বাবর আজম ছাড়া সেভাবে কোনও ক্রিকেটারের সম্বন্ধে কেউ কথা বলেনি। এমন সময় পাকিস্তানের মিডিল অর্ডারে যেভাবে আসিফ আলি জ্বলে উঠলেন তাতে মুখে হাসি ফুটেছে দলের অধিনায়কের।

ম্যাচের পরে বাবর আজম জানান, আসিফ আলি এসে যেভাবে কম বলে ম্যাচ জিতিয়েছে তাতে তিনি ও দল খুব খুশি। এর ফলে যে দলের আত্মবিশ্বাস বাড়বে তা স্বীকার করে নিয়েছেন তিনি। এরপরে খারাপ সময়ে খেলোয়াড়দের পাশে থাকার কথা বলেন বাবর আজম। কারণ একটা সময় খুব খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছিলেন আসিফ আলি। ২০১৯ বিশ্বকাপের আগে নিজের মেয়েকে হারিয়েছিলেন তিনি। এরপর বিশ্বকাপে পাকিস্তানের হয়ে মাঠে নামলেও চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন। দল থেকে বাদ পড়েন তিনি। কড়া সমালোচনার মধ্যে পড়তে হয়েছিল তাকে। এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হঠাৎ করেই স্কোয়াডে ঢুকে পড়েন। প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে ব্যাট হাতে নামতে পারেননি। কিন্তু দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে আসিফ আলি নায়ক হয়ে উঠলেন। 

আসিফ আলি আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে ৪টে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতালেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও ১২ বলে অপরাজিত ২৭ রানের ইনিংস খেলেছিলেন। তবে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে অভিনব সেলিব্রেশন করলেন আসিফ আলি। যা সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে। তার এই উচ্ছ্বাস মহেন্দ্র সিং ধোনির কথা মনে করিয়ে দেবে।

বন্ধ করুন