বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > 'TRP-র জন্য অকারণে পাকিস্তানিদের উপহাস', ভারতীয় নেটিজেনদের তোপে সম্প্রচারকারীরা
রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। (ছবি সৌজন্য পিটিআই)
রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। (ছবি সৌজন্য পিটিআই)

'TRP-র জন্য অকারণে পাকিস্তানিদের উপহাস', ভারতীয় নেটিজেনদের তোপে সম্প্রচারকারীরা

  • সেই নেটিজেনদের মধ্যে ভারতীয়রাও আছেন।

ভারত-পাকিস্তান ম্যাচের নিয়ে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে পড়ল স্টার স্পোর্টস। নেটিজেনদের অভিযোগ, টিআরপির জন্য ইচ্ছাকৃতভাবে পাকিস্তানকে নিয়ে উপহাস করা হচ্ছে। এমন সব কাজ করানো হচ্ছে, যার সঙ্গে ক্রিকেটের কোনও সম্পর্ক নেই।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচের আগেই জনপ্রিয় ‘মওকা, মওকা’ নিয়ে প্রচার করছে ভারতে বিশ্বকাপের সরকারি সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস। আরও কয়েকটি বিজ্ঞাপন চালানো হচ্ছে। যদিও একটি অনুষ্ঠান নিয়ে নেটিজেনদের একাংশ রীতিমতো ক্ষুব্ধ হয়ে উঠেছেন। সেই নেটিজেনদের মধ্যে ভারতীয়রাও আছেন।

এক নেটিজেন লিখেছেন, 'হে ভগবান। স্টার স্পোর্টস খেলার জঘন্যতম সম্প্রচার সংস্থা। একটা বোকা-বোকা অনুষ্ঠানে ওরা শুধু পাকিস্তানকে নিয়ে উপহাস করছে। যেখানে দুই দলের খেলোয়াড়দের ইন্টারনেটে ব্যবহৃত কয়েকটি শব্দের পুরোটা বলতে হবে।' সঙ্গে বলেছেন, 'ওরা (ভারতের) রোহিত (শর্মা), বিরাট (কোহলি) এবং কেএল (রাহুলের) বিপরীতে পাকিস্তানের শাদাব খানকে বেছে নিয়েছে। যিনি ইংরেজিতে স্বচ্ছন্দ নন।'  

একইসুরে অপর এক নেটিজেন বলেন, 'আমি স্টার স্পোর্টসকে ঘৃণা করি। হিটের জন্য অকারণে পাকিস্তানি খেলোয়াড়দের নিয়ে উপহাস করা হয়। ইংরেজি না জানলে মোটেও দুনিয়া শেষ হয়ে যাবে না। ইন্টারনেটের শব্দবন্ধনীর পুরোটা বলতে পারার সেগমেন্ট অত্যন্ত বাজে ছিল।' সঙ্গে তিনি বলেন, 'এখনই ওরা (স্টার স্পোর্টস) একটি সেগমেন্ট দেখাল, যেখানে ভারতীয় এবং পাকিস্তানিদের FOMO, ROFL, LOL, BRB-র মতো শব্দের অর্থ বলতে হবে। ভারতীয়রা সহজেই তা বলে দেন। কিন্তু পাকিস্তানিরা জানতেন না। ওঁরা ভাবছিলেন যে ওগুলো ক্রিকেট সংক্রান্ত শব্দ।' অনেকেই সেই অভিযোগ করতে থাকেন।

তবে বিষয়টি নিয়ে স্টার স্পোর্টসের তরফে কোনও মন্তব্য করা হয়নি। আপাতত স্টার স্পোর্টসের কোনও সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টেও তেমন কোনও ভিডিয়ো পোস্ট করা হয়নি, যেখানে ভারতীয় এবং পাকিস্তানি ক্রিকেটারদের এমন কোনও প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছে। যদিও নেটিজেনদের একাংশের দাবি, টিভিতে তা দেখানো হয়েছে।  

বন্ধ করুন