বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > শামি সহ আরও ২জনকে রাখা উচিত ছিল- T20 WC-এর টিম নির্বাচন নিয়ে ক্ষুব্ধ বেঙ্গসরকার
দিলীপ বেঙ্গসরকার এবং রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা।

শামি সহ আরও ২জনকে রাখা উচিত ছিল- T20 WC-এর টিম নির্বাচন নিয়ে ক্ষুব্ধ বেঙ্গসরকার

  • ভারতের প্রাক্তন অধিনায়ক দিলীপ বেঙ্গসরকার, যিনি অতীতে জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন, বলেছেন যে, ভারতের ফাস্টবোলার মহম্মদ শামি, উমরান মালিক এবং ওপেনিং ব্যাটার শুভমন গিলকে দলে অন্তর্ভুক্ত করা উচিত ছিল।

সোমবার (১২ সেপ্টেম্বর) ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ঘোষিত ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড নিয়ে বিতর্ক অব্যাহত রয়েছে। এই স্কোয়াডটি সদ্য সমাপ্ত এশিয়া কাপে অংশ নেওয়া খেলোয়াড়দের নিয়েই মূলত গঠিত হয়েছে। যে স্কোয়াডে পাকিস্তান এবং শেষ পর্যন্ত শিরোপা জয়ী শ্রীলঙ্কার বিপক্ষে সুপার ফোরের ম্যাচে হেরে ভারত টুর্নামেন্ট থেকে ছিটকে যায়।

সকলেই আশা করেছিল যে, টুর্নামেন্টে পরিস্থিতি কেমন হয়েছে তা বিবেচনা করে স্কোয়াডে কয়েকটি পরিবর্তন করা হবে। তবে সোমবার প্রকাশিত ভারতীয় দলে খুব কমই কোনও পরিবর্তন ছিল।

ভারতের প্রাক্তন অধিনায়ক দিলীপ বেঙ্গসরকার, যিনি অতীতে জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন, বলেছেন যে, ভারতের ফাস্টবোলার মহম্মদ শামি, উমরান মালিক এবং ওপেনিং ব্যাটার শুভমন গিলকে দলে অন্তর্ভুক্ত করা উচিত ছিল।

আরও পড়ুন: হার্ষাল নয়, আমার দলে শামিই থাকত- দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন শ্রীকান্ত

ইন্ডিয়ান এক্সপ্রেসকে প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘আমি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মহম্মদ শামি, উমরান মালিক এবং শুভমান গিলকে বেছে নিতাম। ওরা টি-টোয়েন্টিতে ভালো করত, কারণ ওদের সবার আইপিএলের একটি দুর্দান্ত মরসুম ছিল।’

বেঙ্গসরকার আরও বলেছেন, ‘কে কত নম্বরে ব্যাট করবে, সেই বিষয়ে আমি মন্তব্য করতে পারছি না। এটা থিঙ্ক ট্যাঙ্ক, কোচ, অধিনায়ক এবং সহ-অধিনায়কের উপর নির্ভর করে। কিন্তু আমি মনে করি, সূর্যকুমার যাদব ৪-এ ব্যাট করছে, ও ৫-এও ব্যাট করতে পারে। ও একজন দুর্দান্ত ফিনিশার হতে পারে।’

আরও পড়ুন: T20 WC-এ শামিকে বাদ দিয়ে বড় ভুল করল ভারত- নেট পাড়ায় ক্ষোভের বিস্ফোরণ

এ দিকে মহম্মদ শামিকে দলে না রাখায় ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী সহ বেশ কয়েক জন প্রাক্তন খেলোয়াড় রীতিমতো বিস্ময় প্রকাশ করেছেন। আইপিএলে শিরোপা জয়ী মরশুমে গুজরাট টাইটান্সের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী হওয়া সত্ত্বেও শামিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কেন রাখা হল না, তাই নিয়ে প্রশ্ন তুলেছে ক্রিকেট মহল। এ দিকে ওপেনার কেএল রাহুল চোট সারিয়ে ফিরে আসার পর থেকে ফর্মেই নেই।

বেঙ্গসরকার তাই বলেছেন, ‘টি-টোয়েন্টি ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটের মতো নয়, যেখানে আপনার নির্দিষ্ট পজিশনে নির্দিষ্ট ব্যাটার প্রয়োজন। এই ফর্ম্যাটে যে কেউ যে কোনও জায়গায় ব্যাট করতে পারে। সেটেল হওয়ার কোনও সময় নেই। প্রথম বল থেকেই লড়াই করতে হয়।’

বন্ধ করুন