বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 World Cup: বিশ্বকাপে সূর্যকুমারের চোখ ধাঁধানো পারফর্ম্যান্সের রহস্য কী? জবাব লুকিয়ে মুম্বইয়ের জিমখানায়!

T20 World Cup: বিশ্বকাপে সূর্যকুমারের চোখ ধাঁধানো পারফর্ম্যান্সের রহস্য কী? জবাব লুকিয়ে মুম্বইয়ের জিমখানায়!

সূর্যকুমার যাদব। ছবি- এএফপি (AFP)

T20 World Cup 2022: বিশ্বকাপের কথা মাথায় রেখে কোথায় কীভাবে প্রস্তুতি চালিয়েছেন সূর্যকুমার যাদব, জানা গেল অবশেষে।

চলতি টি-২০ বিশ্বকাপে ব্যাট হাতে একের পর এক চোখ ধাঁধানো পারফর্ম্যান্স উপহার দিয়ে চলেছেন সূর্যকুমার যাদব। মাঠের চারধারে অবিশ্বাস্য সব শট খেলে মন্ত্রমুগ্ধ করে চলেছেন ক্রিকেটপ্রেমীদের। ভারতীয় তারকার থ্রি-সিক্সটি ডিগ্রি পারফর্ম্যন্সের রহস্য খোঁজা শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। বিশেষজ্ঞরা বিস্ময় প্রকাশ করছেন এই ভেবে যে, কীভাবে বোলারদের নিয়ে এমন ছেলেখেলা করা যায়!

সূর্যকুমারের সাফল্যে চারিদিকে ধন্য ধন্য রব। তবে সকলের অলক্ষ্যে কীভাবে নিজেকে বড় মঞ্চের জন্য প্রস্তুত করেছেন সূর্যকুমার, তার হদিশ মিলল অবশেষে। অভিজ্ঞ সাংবাদিক মকরন্দ ওয়েঙ্গাঙ্কর সোশ্যাল মিডিয়ায় জানান, কীভাবে জিমখানায় বিশেষভাবে তৈরি গ্রিনটপ বাউন্সি পিচে বিশ্বকাপের প্রস্তুতি সেরেছেন সূর্যকুমার।

আরও পড়ুন:- T20 World Cup 2022: সেমিফাইনালে বদলাতে পারে ভারতের প্রথম একাদশ, গুরুত্বপূর্ণ ইঙ্গিত কোচ দ্রাবিড়ের

সোমবার মকরন্দ টুইটারে লেখেন, ‘সূর্যকুমার কীভাবে বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করেছে, সেটা মুম্বইয়ের কোনও ক্রীড়া সাংবাদিক দেখেছেন কিনা, তা নিয়ে আমার সংশয় রয়েছে। ও পারসি জিমখানার ক্রিকেট সেক্রেটারি খোদাদদকে গ্রিনটপ বাউন্সি পিচের জন্য অনুরোধ করে। জিমখানা কোচ তথা প্রাক্তন মুম্বই ওপেনার বিনায়ক মানের নজরদারিতে বিভিন্ন ধরণের বোলারের বিরুদ্ধে অনুশীলন চালায়।'

আরও পড়ুন:- ICC POTM: চারটি ইনিংসে ব্যাট করেই বাজিমাত, আইসিসির ঐতিহ্যশালী পুরস্কার জিতে নিলেন বিরাট কোহলি

তিনি আরও বলেন, '৪ ঘণ্টার অনুশীলনে সূর্যকুমার ও বিনু মানে ম্যাচ পরিস্থিতি তৈরি করত এবং শট নিখুঁত করার দিকে জোর দিত। বিনুর কথা মন দিয়ে শুনত সূর্য। এমন নিখুঁতভাবে পরিকল্পনাগুলো বাস্তবায়িত করতে ওরা, এককথায় দুর্দান্ত। সুতরাং, এটাই হল সূর্যকুমারের সাফল্যের রহস্য।’

এবারের টি-২০ বিশ্বকাপে ব্যাট হাতে দুরন্ত ফর্মে রয়েছেন সূর্যকুমার যাদব। ৫ ম্যাচে ৭৫.০০ গড়ে তাঁর ব্যক্তিগত সংগ্রহ সাকুল্যে ২২৫ রান। স্ট্রাইক-রেট (১৯৩.৯৬) অবিশ্বাস্য। ৫টি ইনিংসের মধ্যে তিনবার হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকেছেন সূর্য। সেমিফাইনালের আগে পর্যন্ত টুর্নামেন্টে সব থেকে বেশি রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের তালিকায় আপাতত তিন নম্বরে রয়েছেন সূর্যকুমার। সাকুল্যে ১১৬টি বল খেলে তিনি ২৫টি চার ও ৮টি ছক্কা মেরেছেন। তাঁর ৫টি ব্যক্তিগত ইনিংস যথাক্রমে ১৫, অপরাজিত ৫১, ৬৮, ৩০ ও অপরাজিত ৬১ রানের।

বন্ধ করুন