বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভিডিয়ো: সহজ রান-আউটের সুযোগ নষ্ট করে নিয়মরক্ষার ম্যাচে হাসির খোরাক হলেন বুমরাহ
রান আউটের সহজ সুযোগ নষ্ট করলেন জসপ্রীত বুমরাহ।
রান আউটের সহজ সুযোগ নষ্ট করলেন জসপ্রীত বুমরাহ।

ভিডিয়ো: সহজ রান-আউটের সুযোগ নষ্ট করে নিয়মরক্ষার ম্যাচে হাসির খোরাক হলেন বুমরাহ

  • নামিবিয়ার অলরাউন্ডার জান ফ্রাইলিঙ্ককে একটি ইয়র্কার করেছিলেন বুমরাহ। সেটি সুন্দর ভাবে সামলান ফ্রাইলিঙ্ক। বলটি বাউন্স হয়ে বুমরাহের হাতেই এসে পৌঁছয়। সেই সময়ে রান নেওয়ার জন্য ক্রিজ থেকে অনেকটা বেরিয়ে এসেছিলেন ফ্রাইলিঙ্ক। কিন্তু বুমরাহ উইকেটে সরাসরি হিট করতে ব্যর্থ হন।

সোমবার নামিবিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে যে ভাবে রান-আউটের সুযোগ নষ্ট করল জসপ্রীত বুমরাহ, তা দেখে হাসির রোল উঠেছে। ওই রকম সহজ সুযোগ একটি বাচ্চা ছেলে পেলেও মিস করত না, এই বলে হাসাহাসি করছেন নেটিজেনরা। যদিও ম্যাচটি নিয়মরক্ষার ছিল। আর প্রতিপক্ষ ছিল ভারতের চেয়ে অনেকটাই পিছিয়ে থাকা দুর্বল নামিবিয়া। সেই কারণে বিষয়টি কার্যত হাসির খোরাক হয়। অন্য সময়ে হলে কিন্তু এই নিয়ে বুমরাহ সমালোচনার শিকার হতেন। উঠতেন কাঠগড়ায়।

নামিবিয়ার অলরাউন্ডার জান ফ্রাইলিঙ্ককে একটি ইয়র্কার করেছিলেন বুমরাহ। সেটি সুন্দর ভাবে সামলান ফ্রাইলিঙ্ক। বলটি বাউন্স হয়ে বুমরাহের হাতেই এসে পৌঁছয়। সেই সময়ে রান নেওয়ার জন্য ক্রিজ থেকে অনেকটা বেরিয়ে এসেছিলেন ফ্রাইলিঙ্ক। কিন্তু বুমরাহ উইকেটে সরাসরি হিট করতে ব্যর্থ হন। উইকেটে হিট করতে পারলেই রান-আউট নিশ্চিত ছিল। বুমরাহের এই সহজ সুযোগ নষ্ট করা দেখে ফ্রাইলিঙ্ক নিজেই হেসে ফেলেন। হাসতে দেখা যায় হার্দিক পাণ্ডিয়া সহ বাকি প্লেয়ারদেরও। এমন কী ডাগ আউটে বসে এই নিয়ে হাসাহাসি করছিলেন রবি শাস্ত্রীরাও।

রান-আউট করতে না পারলেও বল হাতে কিন্তু সফল বুমরাহ। ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে ২ উইকেটে নিয়েছেন তিনি। যেহেতু সোমবার নামিবিয়ার বিরুদ্ধে ম্যাচটি নেহাৎ-ই নিয়মরক্ষার ছিল, তাই বুমরাহের এই সহজ রান-আউট ম্যাচ নিয়ে কোনও তর্ক-বিতর্ক বা সমালোচনা হয়নি। 

আসলে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামার আগেই ভারত ছিটকে গিয়েছিল বিশ্বকাপ থেকে। টুর্নামেন্টের শুরুতেই পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে পরপর দু'টি ম্যাচের হারের খেসারতই চলতি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে দিতে হলো বিরাট কোহলির দলকে। রবিবার আফগানিস্তানের সঙ্গে নিউজিল্যান্ড হারলে, তবেই ভারতের সেমিফাইনালের ছাড়পত্র পাওয়ার একটা সম্ভাবনা ছিল। কিন্তু সে রকম কিছুই ঘটল না। বরং নিউজিল্যান্ড ম্যাচ জিতে হাসতে হাসতে পাকিস্তানের সঙ্গে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে পৌঁছে যায়। সেই সঙ্গে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় ভারত।

বন্ধ করুন