বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পাকিস্তানের বিরুদ্ধে ৫০০ রান করে ফেললেন, ICC টুর্নামেন্টে নয়া নজির কোহলির
বিরাট কোহলি। ছবি: এএনআই
বিরাট কোহলি। ছবি: এএনআই

পাকিস্তানের বিরুদ্ধে ৫০০ রান করে ফেললেন, ICC টুর্নামেন্টে নয়া নজির কোহলির

  • পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের স্কোর লাইন রীতিমতো ঈর্ষনীয়। রবিবারের আগে পাকিস্তানের বিরুদ্ধে তিনটি টি-২০ বিশ্বকাপের ম্যাচে ব্যাট করে একবারও আউট হননি কোহলি। এই প্রথম বার ৫৭ রান করে আউট হলেন তিনি।

শুভব্রত মুখার্জি: পাকিস্তানের বিরুদ্ধে আইসিসি টুর্নামেন্টে নয়া নজির গড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আইসিসি আয়োজিত সমস্ত টুর্নামেন্ট মিলিয়ে ৫০০ রানের গন্ডি পেরিয়ে গেলেন বিরাট। দুবাইতে চলতি বিশ্বকাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান তাদের প্রথম ম্যাচ খেলছে একে অপরের বিরুদ্ধে।

আজ ভারতের ইনিংসের শুরুটা একেবারেই ভালো হয়নি। প্রথম ওভারেই ভারতের স্টার ওপেনার রোহিত শর্মাকে শূন্য রানে এলবিডব্লিউ আউট করে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দেন শাহিন শাহ আফ্রিদি । আফ্রিদির গতিতে ঢুকে আসা ইনসুইং বলের কোন জবাব ছিল না রোহিতের কাছে। অপরদিকে আরেক ওপেনার কেএল রাহুলও আফ্রিদির গতিতে ঢুকে আসা ইনসুইং বলকে লেগ সাইডে মারতে যায়। কিন্তু ব্যাট এবং প্যাডের মধ্যে দিয়ে বল ঢুকে গিয়ে তিনি বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন। 

৩১ রানে ৩ উইকেট হারিয়ে ভারত যখন ব্যাকফুটে। তখন দলের হাল ধরেন কোহলি। ৪৯ বলে ৫৭ রান করেন তিনি। সত্যি কথা বলতে, পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের স্কোর লাইন রীতিমতো ঈর্ষনীয়। রবিবারের আগে পাকিস্তানের বিরুদ্ধে তিনটি টি-২০ বিশ্বকাপের ম্যাচে ব্যাট করে একবারও আউট হননি কোহলি। এই প্রথম বার ৫৭ রান করে আউট হলেন তিনি। আইসিসির টুর্নামেন্টে পাকিস্তানের বিরুদ্ধে করা বিরাটের স্কোর যথাক্রমে ১৬, ৯, ৭৮, ২২, ৩৬, ১০৭, ৫৫, ৮১, ৫, ৭৭, ৫৭। আইসিসি ইভেন্টে পাকিস্তানের বিরুদ্ধে কোহলির সংগ্রহ মোট ৫৪৩ রান।

বন্ধ করুন