বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিরাট কোহলিকে ব্যর্থ অধিনায়কের তকমা দিলেন দানিশ কানেরিয়া
দানিশ কানেরিয়া।
দানিশ কানেরিয়া।

বিরাট কোহলিকে ব্যর্থ অধিনায়কের তকমা দিলেন দানিশ কানেরিয়া

  • ভারতের হতশ্রী পারফরম্যান্সের জন্য কাঠগড়ায় তোলা হয়েছে অধিনায়ক বিরাট কোহলিকে। তাঁর নেতৃত্ব নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। তাঁর স্ট্র্যাটেজি, দল নির্বাচন নিয়ে সিদ্ধান্ত- এই সব কিছুরই তীব্র সমালোচনা চলছে। এর মাঝেই কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে দানিশ কানেরিয়ার কোহলিকে ব্যর্থ অধিনায়কের তকমা দিয়েছেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৮ উইকেটে বিশ্রি হারের পর ভারতকে নিয়ে তীব্র সমালোচনা হচ্ছে। তার আগে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছিল তারা। পরপর দুই ম্যাচে হেরে রীতিমতো চাপে পড়ে গিয়েছে বিরাট কোহলি বাহিনী। ভারতের হতশ্রী পারফরম্যান্স নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। আজ বুধবার আফগানিস্তানকে বড় ব্যবধানে হারাতে না পারলে ভারতের বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত। এখন যেটুকু সম্ভাবনা বেঁচে রয়েছে, সেটাও আর থাকবে না।

আর ভারতের এই পারফরম্যান্সের জন্য কাঠগড়ায় তোলা হয়েছে অধিনায়ক বিরাট কোহলিকে। তাঁর নেতৃত্ব নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। তাঁর স্ট্র্যাটেজি, দল নির্বাচন নিয়ে সিদ্ধান্ত- এই সব কিছুরই তীব্র সমালোচনা চলছে। এর মাঝেই কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে তীব্র সমালোচনা করেছেন প্রাক্তন পাকিস্তানের লেগ-স্পিনার দানিশ কানেরিয়াও। কানেরিয়ার মনে করেন, কোহলি একজন ব্যর্থ অধিনায়ক। এর কারণও তিনি ব্যাখ্যা করেছেন। এবং কোহলির খারাপ অধিনায়কত্বের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের এই হতশ্রী দশা বলে দাবি করেছেন কানেরিয়ার।

নিজের ইউটিউব চ্যানেলে কানেরিয়া স্পষ্ট ভাষায় বলে দিয়েছেন, ‘বিরাট কোহলি একজন ব্যর্থ অধিনায়ক। তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভুল দল নির্বাচন করেছিলেন। অস্ট্রেলিয়াযতে থাকা পর্যন্ত ভারত হেরেছিল এবং তার পরে অজিঙ্কা রাহানে অধিনায়ক হয়েছিলেন এবং নেতৃত্ব দিয়েছিলেন। তখন ভারত জয় পেয়েছে। সন্দেহ নেই বিরাট কোহলি একজন বড় খেলোয়াড় কিন্তু আমি কখনও-ই ওর মধ্যে অধিনায়কত্বের সম্ভাবনা দেখিনি। ওর অনেক আগ্রাসন আছে। কিন্তু অধিনায়ক হিসেবে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা ওর নেই।’

বন্ধ করুন