বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > নামিবিয়ার বিরুদ্ধে T20 ম্যাচে নেতৃত্বে হাফ সেঞ্চুরি কোহলির, স্পর্শ করলেন ধোনিকে
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

নামিবিয়ার বিরুদ্ধে T20 ম্যাচে নেতৃত্বে হাফ সেঞ্চুরি কোহলির, স্পর্শ করলেন ধোনিকে

  • নামিবিয়ার বিরুদ্ধে দলকে নেতৃত্ব দিয়ে কোহলি অনবদ্য এক মাইলস্টোন ছুঁয়ে ফেললেন। টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্বে হাফ সেঞ্চুরি করে ফেললেন তিনি। অর্থাৎ ৫০টি টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব করলেন তিনি। এর আগে টেস্ট এবং একদিনের ম্যাচেও নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে হাফ সেঞ্চুরি করে ফেলেছেন।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে একেবারেই খালি হাতে ফিরতে হচ্ছে বিরাট কোহলিকে। একরাশ হতাশা আর আক্ষেপ নিয়ে টি-টোয়েন্টির অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াবেন কোহলি। তবে হতাশার মাঝেও কিন্তু একটি নজির ভারত অধিনায়ক গড়ে ফেলেছেন। নামিবিয়ার বিরুদ্ধে ম্যাচে নেতৃত্ব দিয়েই সেই নজির তিনি গড়ে ফেলেছেন। স্পর্শ করেছেন ভারতের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

নামিবিয়ার বিরুদ্ধে দলকে নেতৃত্ব দিয়ে কোহলি অনবদ্য এক মাইলস্টোন ছুঁয়ে ফেললেন। টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্বে হাফ সেঞ্চুরি করে ফেললেন তিনি। অর্থাৎ ৫০টি টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব করলেন তিনি। এর আগে টেস্ট এবং একদিনের ম্যাচেও নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে হাফ সেঞ্চুরি করে ফেলেছেন। বাকি ছিল শুধু টি-টোয়েন্টি ম্যাচ। নামিবিয়ার বিরুদ্ধে সেই মাইলস্টোন স্পর্শ করে ধোনির সঙ্গে একই সারিতে নাম লেখালেন কোহলি। অধিনায়ক হিসেবে ধোনিও ক্রিকেটের তিন ফর্ম্যাটের ক্ষেত্রে নেতৃত্ব দেওয়া হাফ সেঞ্চুরি করে ফেলেছেন।

যদিও নামিবিয়ার বিরুদ্ধে ম্যাচটি নেহাৎ-ই নিয়মরক্ষার। কারণ ভারত ইতিমধ্যেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। রবিবার আফগানিস্তানের বিরুদ্ধে যদি নিউজিল্যান্ড পয়েন্ট নষ্ট করত, তবে হয়তো ভারতের সেমিতে যাওয়ার রাস্তাটা খুলত। কিন্তু সে রকম কিছুই ঘটেনি। রবিবার নিউজিল্যান্ড জেতায়, নামিবিয়া ম্যাচ খেলতে নামার আগে বিশ্বকাপে যাত্রা শেষ হয়ে গিয়েছে ভারতের।

বন্ধ করুন