বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC থেকে ছিটকে যাওয়ার কারণ খুঁজলেন কোহলি? জানেন সেগুলি কী?
বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি।
বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি।

T20 WC থেকে ছিটকে যাওয়ার কারণ খুঁজলেন কোহলি? জানেন সেগুলি কী?

  • কোহলি মনে করেন, বাজে ভাবে হারের পর ভারত ঘুরে দাঁড়িয়ে শেষ তিনটি ম্যাচে (আফগানিস্তান, স্কটল্যান্ড এবং নামিবিয়ার বিরুদ্ধে) দাপটের সঙ্গে জয় পেয়েছে, সেটা নিঃসন্দেহে ইতিবাচক একটি দিক।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে একেবারেই খালি হাতে ফিরতে হচ্ছে বিরাট কোহলিকে। একরাশ হতাশা আর আক্ষেপ নিয়ে টি-টোয়েন্টির অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন কোহলি। তবে সরে দাঁড়ানোর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ভারতের ছিটকে যাওয়ার কারণ খুঁজলেন তিনি।

পাকিস্তানের কাছে ১০ উইকেট এবং নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হারের পরই বিশ্বকাপ থেকে ভারতের ছিটকে যাওয়া ছিল সময়ের অপেক্ষা। সেটাই ঘটল। তবে কোহলি মনে করেন, বাজে ভাবে হারের পর ভারত ঘুরে দাঁড়িয়ে শেষ তিনটি ম্যাচে (আফগানিস্তান, স্কটল্যান্ড এবং নামিবিয়ার বিরুদ্ধে) দাপটের সঙ্গে জয় পেয়েছে, সেটা নিঃসন্দেহে ইতিবাচক একটি দিক।

কোহলি বলেছেন, ‘আমরা শেষ তিনটি ম্যাচ যে ভাবে খেলেছি, তা স্পষ্টতই ইতিবাচক ছিল। এখন টি-টোয়েন্টি ক্রিকেট বড় ব্য়বধানের খেলা। প্রথম দু'টি ম্যাচের দু'টো ওভারও যদি ভাল খেলতাম, তা হলে আজকের দিনটা হয়তো অন্যরকম হতে পারত।’ টিম ইন্ডিয়ার বোলিং কোচ ভরত অরুণ নামিবিয়ার বিরুদ্ধে দলের ফাইনাল খেলার আগে বলেছিলেন যে, টস পুরো টুর্নামেন্ট জুড়ে ফলাফলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। কোহলি কিন্তু টসে হারাটাকে অজুহাত হিসাবে ব্যবহার করতে চায়নি।

ভারতীয় অধিনায়ক বলেছেন, ‘আমরা এমন দল নই যে, টসকে দায়ী করব। টসে হারি বা জিতি, সব সময়েই ভালো করতে চাই। আমি আগেও বলেছিল, প্রথম দু'টি ম্যাচে আমরা যথেষ্ট সাহসী ছিলাম না এবং এর কারণে আমরা ধাক্কা খেয়েছি।’

বন্ধ করুন