বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিরাট কোহলি, রবি শাস্ত্রী ও বিসিসিআইয়ের সম্পর্কে চিড় ধরেছিল! ইনজামাম উল হকের বড় দাবি

বিরাট কোহলি, রবি শাস্ত্রী ও বিসিসিআইয়ের সম্পর্কে চিড় ধরেছিল! ইনজামাম উল হকের বড় দাবি

ইনজামাম উল হকের বড় দাবি (ছবি:গেটি ইমেজ)

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে কোহলির সরে যাওয়ার সিদ্ধান্ত ঠিক ছিলনা। এমন সময় যখন শাস্ত্রীও দলের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন, সব মিলিয়ে সেই সময়টাকে কেন্দ্র করেই ভারতীয় দল নিয়ে নিজের বিশ্লেষণ প্রকশ করলেন ইনজামাম উল হক।

টি-টোয়েন্টি বিশ্বকাপে খুব খারাপ পারফরমেন্স করে টিম ইন্ডিয়া। তার কারণ কী? এই বিষয়ে নিয়ে নিজের মত প্রকাশ করলেন ইনজামাম উল হক। তার মতে আগেই বোর্ডের সঙ্গে নাকি সম্পর্কে চিড় ধরেছিল বিরাট কোহলির এবং রবি শাস্ত্রীর! এমনটাই দাবি করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল-হক। বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে কোহলির সরে যাওয়ার সিদ্ধান্ত ঠিক ছিলনা। এমন সময় যখন শাস্ত্রীও দলের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন, সব মিলিয়ে সেই সময়টাকে কেন্দ্র করেই ভারতীয় দল নিয়ে নিজের বিশ্লেষণ প্রকশ করলেন ইনজামাম উল হক।   

ARY নিউজের সাথে আলাপকালে, পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেছিলেন যে আপনি একটি বড় ইভেন্ট খেলতে নামার আগে কখনই অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিতে পারেন না। যদি সেটা হয় তাহলে সেটি দেখায় যে আপনি কতটা চাপে আছেন এবং আপনি দলে স্বাচ্ছন্দ্য বোধ করছেন না। টুর্নামেন্টের পর শাস্ত্রীর জায়গায় রাহুল দ্রাবিড় আসবেন তা সবাই জানত। তিনি আরও বলেন, বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে যাওয়ার আগে এত বড় সিদ্ধান্ত নেওয়া উচিত হয়নি।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘ম্যাচের আগেও আমি বলেছিলাম যে ওর নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত হয়নি। দলের পক্ষে ভালো ব্যাপার ছিল না ওটা। একটা বড় প্রতিযোগিতা খেলতে নামার আগে এ রকম ঘটনা বলে দেয় তোমার উপরে কতটা চাপ রয়েছে। ওরা সবাই জানত যে এই প্রতিযোগিতার পরে শাস্ত্রীর জায়গায় রাহুল দ্রাবিড় আসবে।’

শুধু কোহলি নয়, শাস্ত্রীর সরে যাওয়া নিয়েও প্রশ্ন তুলেছেন ইনজামাম। তিনি বলেন, ‘বড় প্রতিযোগিতার মধ্যে এ রকম ঘটনার অর্থ, তোমার কর্তৃত্ব নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। এতেই বোঝা গিয়েছিল যে বোর্ডের সঙ্গে কোহলি বা শাস্ত্রীর সম্পর্ক খুব একটা ভালো জায়গায় ছিলনা। যদি ভারত বিশ্বকাপ জিতত তা হলেও কি কোচ এবং অধিনায়ককে সরানো হত? কিছু একটা সমস্যা তো ছিলই।’ ইনজামাম এই বিষয়টির দিকে টুর্নামেন্টের আগে দৃষ্টি আকর্ষণ করেছিলেন। তিনি জানিয়েছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট কোহলি, রবি শাস্ত্রী এবং বিসিসিআই-এর মধ্যে সম্পর্ক ঠিক ছিল না।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কোন রাস্তায় কত স্পিডে গাড়ি চলবে? বেঁধে দেওয়া হোক গতিসীমা, নির্দেশ মমতার ডেবরায় চিকিৎসক দম্পতি খুন, বাইকের নম্বরের সূত্রে রহস্য ফাঁস, গ্রেফতার ২ ‘সাদা আলোর নিচে আপনাকে ফর্সা লাগবে!’CPI কাউন্সিলরকে কটাক্ষ TMC নেতার মুকেশের কাঁটা এখন তাঁরই রঞ্জি টিমের সতীর্থ, রাঁচিতে অভিষেক হতে পারে আকাশ দীপের স্কুলে মাতৃভাষা দিবস নিয়ে কিছু বলতে হবে? বা ছোট রচনা লেখার আছে? নমুনা রইল এখানে ট্রায়াল রান নিউ গড়িয়া-রুবি মেট্রোর! চালকের কেবিন থেকে কেমন লাগল? রইল ভিডিয়ো 'দোষীকে না ধরে…', সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতারিতে সরব অনুরাগ ঠাকুর বাড়িতে ঢুকে তরুণীকে শ্লীলতাহানির অভিযোগ পুলিশের বিরুদ্ধে, 'ক্লোজ' ওসি সত্তরের দশকে দাপিয়ে কাজ, চলচ্চিত্রে অসামান্য অবদান, দাদাসাহেব ফালকে পেলেন মৌসুমী 'অল্পের জন্য রক্ষা'! মাঝ আকাশে দুর্যোগে পড়ল বিমান, ফ্লাইটের অন্দরে কী ঘটছিল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.