বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিরাট কোহলি, রবি শাস্ত্রী ও বিসিসিআইয়ের সম্পর্কে চিড় ধরেছিল! ইনজামাম উল হকের বড় দাবি

বিরাট কোহলি, রবি শাস্ত্রী ও বিসিসিআইয়ের সম্পর্কে চিড় ধরেছিল! ইনজামাম উল হকের বড় দাবি

ইনজামাম উল হকের বড় দাবি (ছবি:গেটি ইমেজ)

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে কোহলির সরে যাওয়ার সিদ্ধান্ত ঠিক ছিলনা। এমন সময় যখন শাস্ত্রীও দলের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন, সব মিলিয়ে সেই সময়টাকে কেন্দ্র করেই ভারতীয় দল নিয়ে নিজের বিশ্লেষণ প্রকশ করলেন ইনজামাম উল হক।

টি-টোয়েন্টি বিশ্বকাপে খুব খারাপ পারফরমেন্স করে টিম ইন্ডিয়া। তার কারণ কী? এই বিষয়ে নিয়ে নিজের মত প্রকাশ করলেন ইনজামাম উল হক। তার মতে আগেই বোর্ডের সঙ্গে নাকি সম্পর্কে চিড় ধরেছিল বিরাট কোহলির এবং রবি শাস্ত্রীর! এমনটাই দাবি করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল-হক। বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে কোহলির সরে যাওয়ার সিদ্ধান্ত ঠিক ছিলনা। এমন সময় যখন শাস্ত্রীও দলের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন, সব মিলিয়ে সেই সময়টাকে কেন্দ্র করেই ভারতীয় দল নিয়ে নিজের বিশ্লেষণ প্রকশ করলেন ইনজামাম উল হক।   

ARY নিউজের সাথে আলাপকালে, পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেছিলেন যে আপনি একটি বড় ইভেন্ট খেলতে নামার আগে কখনই অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিতে পারেন না। যদি সেটা হয় তাহলে সেটি দেখায় যে আপনি কতটা চাপে আছেন এবং আপনি দলে স্বাচ্ছন্দ্য বোধ করছেন না। টুর্নামেন্টের পর শাস্ত্রীর জায়গায় রাহুল দ্রাবিড় আসবেন তা সবাই জানত। তিনি আরও বলেন, বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে যাওয়ার আগে এত বড় সিদ্ধান্ত নেওয়া উচিত হয়নি।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘ম্যাচের আগেও আমি বলেছিলাম যে ওর নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত হয়নি। দলের পক্ষে ভালো ব্যাপার ছিল না ওটা। একটা বড় প্রতিযোগিতা খেলতে নামার আগে এ রকম ঘটনা বলে দেয় তোমার উপরে কতটা চাপ রয়েছে। ওরা সবাই জানত যে এই প্রতিযোগিতার পরে শাস্ত্রীর জায়গায় রাহুল দ্রাবিড় আসবে।’

শুধু কোহলি নয়, শাস্ত্রীর সরে যাওয়া নিয়েও প্রশ্ন তুলেছেন ইনজামাম। তিনি বলেন, ‘বড় প্রতিযোগিতার মধ্যে এ রকম ঘটনার অর্থ, তোমার কর্তৃত্ব নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। এতেই বোঝা গিয়েছিল যে বোর্ডের সঙ্গে কোহলি বা শাস্ত্রীর সম্পর্ক খুব একটা ভালো জায়গায় ছিলনা। যদি ভারত বিশ্বকাপ জিতত তা হলেও কি কোচ এবং অধিনায়ককে সরানো হত? কিছু একটা সমস্যা তো ছিলই।’ ইনজামাম এই বিষয়টির দিকে টুর্নামেন্টের আগে দৃষ্টি আকর্ষণ করেছিলেন। তিনি জানিয়েছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট কোহলি, রবি শাস্ত্রী এবং বিসিসিআই-এর মধ্যে সম্পর্ক ঠিক ছিল না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কোন দফতরে কত বকেয়া? মমতার দিল্লি সফরে আগেই প্রমাণ সহ রিপোর্ট তৈরির নির্দেশ TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.