বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > রোহিত জানালেন, সাফল্যের ক্ষিদে কীভাবে ক্ষুদ্র থেকে বিরাট করে তুলেছে কোহলিকে
রোহিত শর্মা ও বিরাট কোহলি। ছবি- আইসিসি।
রোহিত শর্মা ও বিরাট কোহলি। ছবি- আইসিসি।

রোহিত জানালেন, সাফল্যের ক্ষিদে কীভাবে ক্ষুদ্র থেকে বিরাট করে তুলেছে কোহলিকে

  • প্রতি বছর কীভাবে একটু একটু করে পরিণত হয়ে উঠতে দেখেছেন কোহলিকে, অকপটে জানালেন রোহিত শর্মা।

ভারত বিশ্বকাপের সেমিফাইনালে উঠবে কিনা, এখনও নিশ্চিতভাবে বলা সম্ভব নয়। অঘটন না ঘটলে চলতি টি-২০ বিশ্বকাপের শেষ চারে ওঠা কঠিন টিম ইন্ডিয়ার পক্ষে। সুতরাং, সুপার টুয়েলভ পর্যায়েই ভারতীয় দলের বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার সম্ভাবনা বিস্তর।

ভারত সেমফাইনালে উঠুক বা টুর্নামেন্ট থেকে আগেই ছিটকে যাক, টি-২০ ক্যাপ্টেন হিসেবে এটাই কোহলির শেষ টুর্নামেন্ট। এর পর তিনি সংক্ষিপ্ত ফর্ম্যাটে দেশের হয়ে মাঠে নামলেও নেতৃত্ব দেবেন না। এই অবস্থায় আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার আগে কোহলির বর্ণোজ্জ্বল আন্তর্জাতিক কেরিয়ারে ফিরে তাকালেন রোহিত শর্মা।

সীমিত ওভারের ক্রিকেটে আপাতত কোহলির ডেপুটির দায়িত্ব পালন করলেও বিশ্বকাপের পরে রোহিতের হাতেই উঠতে পারে টিম ইন্ডিয়ার নেতৃত্বের ব্যাটন। এহেন হিটম্যান বিস্ময় প্রকাশ করলেন কোহলির সাফল্যের ক্ষিদে দেখে। সোশ্যাল মিডিয়ায় আইসিসির পোস্ট করা ভিডিওয় রোহিত জানান, আন্তর্জাতিক অভিষেকের পর থেকে কোহলিকে কীভাবে একটু একটু করে পরিণত হয়ে উঠতে দেখেছেন তিনি।

রোহিত বলেন, ‘ওর সাফল্যের ক্ষিদে অবিশ্বাস্য। মাঠে নেমে ধারাবাহিকভাবে পারফর্ম করা সহজ নয়, বিরাট যেমনটা করে দেখিয়েছে। ২০০৮-এ যখন ও আন্তর্জাতিক ক্রিকেটে আসে, প্রতি বছর একটু একটু করে নিজেকে পরিণত করেছে। প্রতি বছর ও নিজের খেলায় ছোট ছোট মাত্রা যোগ করেছে, এবং বিকশিত করেছে নিজেকে। বিগত বছরগুলোয় আমি সর্বদা ওকে নিজের সেরাটা মেলে ধরতে দেখেছি, সেটা আপনারাও নিশ্চই লক্ষ্য করেছেন।’

বন্ধ করুন