বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ পাকিস্তানের বিরুদ্ধে মোট ২২৬ রানে অপরাজিত থাকার পর আউট হয়ে নজির বিরাটের
বিরাট কোহলি। ছবি: এএনআই
বিরাট কোহলি। ছবি: এএনআই

T20 WC-এ পাকিস্তানের বিরুদ্ধে মোট ২২৬ রানে অপরাজিত থাকার পর আউট হয়ে নজির বিরাটের

  • টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে মোট ২২৬ রান করে অপরাজিত ছিলেন। তার পরে তিনি আউট হয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে এই রেকর্ড আর কারও নেই। পাকিস্তানের আহমেদ শেহজাদ বাংলাদেশের বিরুদ্ধে মোট ১৬৩ রান করে অপরাজিত ছিলেন। আর মাহেলা জয়বর্ধনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মোট ১৫৭ করে অপরাজিত ছিলেন।

শেষ পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে আউট হলেন বিরাট কোহলি। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ৪৯ বলে ৫৭ রান করে আউট হন বিরাট। পরিসংখ্যান বলছে, কোহলি নাকি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে মোট ২২৬ রান করে অপরাজিত ছিলেন। তার পরে তিনি আউট হয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এই রেকর্ড আর কারও নেই। পাকিস্তানের আহমেদ শেহজাদ বাংলাদেশের বিরুদ্ধে মোট ১৬৩ রান করে অপরাজিত ছিলেন। এটা টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে কোনও একটি দেশের বিরুদ্ধে দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত থাকা রান। এই তালিকায় তিন নম্বরে থাকা মাহেলা জয়বর্ধনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মোট ১৫৭ করে অপরাজিত ছিলেন।

বিরাট কোহলি এর আগে পাকিস্তানের বিরুদ্ধে যে তিনটি ইনিংস খেলেছিলেন, সেই তিনটিতেই নট আউট ছিলেন। ২০১২ সালে কলম্বোতে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলেছিলেন বিরাট। সেই ম্যাচে তিনি ৭৮ রানে অপরাজিত ছিলেন। ম্যাচটি জিতেছিল ভারত। এর পর ২০১৪ সালে ঢাকাতে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৩৬ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন কোহলি।

২০১৬ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে রান তাড়া করে ভারতকে জয় এনে দিয়েছিলেন কোহলিই। ৩৭ বলে তিনি অপরাজিত ৫৫ রানের একটি ইনিংস খেলেছিলেন। আর রবিবার দুবাইতে ভারত ৪৯ বলে ৫৭ রানের এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ভারতকে ভদ্রস্থ জায়গায় নিয়ে যায়। বিরাটের রানের সৌজন্যেই পাকিস্তানের বিরুদ্ধে এ দিন ভারত ১৫১ রান করে।

বন্ধ করুন