বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > অশ্বিন নয়, হার্দিককে রেখেই WC T20 জন্য ভারতের চূড়ান্ত একাদশ বাছলেন ভিভিএস লক্ষ্মণ
বিরাট কোহলি ও রোহিত শর্মা
বিরাট কোহলি ও রোহিত শর্মা

অশ্বিন নয়, হার্দিককে রেখেই WC T20 জন্য ভারতের চূড়ান্ত একাদশ বাছলেন ভিভিএস লক্ষ্মণ

  • টি-২০ বিশ্বকাপে কী হবে ভারতের চৃড়ান্ত একাদশ? সে বিষয় থেকে এবার পর্দা তুললেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ। পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে নিজের পছন্দের দল ঘোষণা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।

টি-২০ বিশ্বকাপে কী হবে ভারতের চৃড়ান্ত একাদশ? সে বিষয় থেকে এবার পর্দা তুললেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ। পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে নিজের পছন্দের দল ঘোষণা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। তিনি নিজের দলে অশ্বিনকে জায়গা দিলেন না। অশ্বিনের পরিবর্তে হার্দিক পান্ডিয়ার উপরেই ভরসা রাখলেন লক্ষ্মণ। 

প্রথমে চোখ রাখা যাক লক্ষ্মণের তৈরি ভারতীয় দলে- রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরা, রাহুল চাহার ও বরুণ চক্রবর্তী। টি টোয়েন্টি বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচের সময়ই ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেছিলেন, পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচের দল তাঁরা তৈরি করে ফেলেছেন। প্রস্তুতি ম্যাচে একটাই লক্ষ্য সবাইকে প্রস্তুতির সুযোগ দেওয়া। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে কি হতে পারে ভারতের প্রথম একাদশ?  

সকলেরই একটা প্রশ্ন ভারতের চূড়ান্ত একাদশে কি হার্দিক পান্ডিয়া থাকছেন? এমবন অবস্থায় লক্ষ্মণ জানিয়ে দিলেন হার্দিককে দলে রাখা খুব প্রয়োজন। অশ্বিনের বদলে হার্দিককে নিজের পছন্দের একাদশে রাখলেন লক্ষ্মণ। ভারতের প্রাক্তন ক্রিকেটার জানিয়েছেন, তিনি রোহিত শর্মা ও কেএল রাহুলকে দিয়েই ওপেনিং করাতে চান। তিন নম্বরে বিরাট কোহলিকে দেখতে চান লক্ষ্মণ। চার নম্বরে সূর্যকুমার যাদব ও পাঁচ নম্বরে ঋষভ পন্তকে নামাতে চান তিনি। ছয় নম্বরে হার্দিক পান্ডিয়া এবং সাত নম্বরে রবীন্দ্র জাদেজা ব্যাট করাতে চান ভারতের এই প্রাক্তন। 

আট নম্বরে ভুবনেশ্বর কুমার ও ৯ নম্বরে বুমরাহকে আনতে চান। ১০ ও ১১ নম্বরে বরুণ চক্রবর্তী ও রাহুল চাহারকে খেলাতে চান ভিভিএস। তবে সকলেরএকটাই প্রশ্ন যদি হার্দিক বলটাই না করল তাহলে কেন ছয় নম্বরে পান্ডিয়াকে নামান হবে। সেক্ষেত্রে অশ্বিন কিমবা শার্দুল ঠাকুর নয় কেন। তবু হার্দিকের উপরেই ভরসা রাখতে চান ভারতের প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ।   

বন্ধ করুন