বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > শ্রীলঙ্কার ‘রহস্যময় স্পিনার’এর রেকর্ডে ভেঙে T20 WC-এ নতুন নজির হাসারাঙ্গার

শ্রীলঙ্কার ‘রহস্যময় স্পিনার’এর রেকর্ডে ভেঙে T20 WC-এ নতুন নজির হাসারাঙ্গার

ওয়ানিন্দু হাসারাঙ্গা। ছবি: পিটিআই

বৃহস্পতিবার হাসারাঙ্গা ভেঙে দিলেন শ্রীলঙ্কারই রহস্যময় স্পিনার অজন্তা মেন্ডিসের রেকর্ড। এর আগে ২০১২টি-টোয়েন্টি বিশ্বকাপে অজন্তা মেন্ডিস ১৫টি উইকেট নিয়েছিলেন। সেটাই ছিল এত দিন একটি টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনও বোলারের সর্বোচ্চ উইকেট। বুধবার সেই রেকর্ড ভাঙলেন হাসারাঙ্গা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে শ্রীলঙ্কাকে। তবে তারা এই বিশ্বকাপ থেকে পাথুম নিসঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গার মতো কিছু প্লেয়ারকে পেয়েছেন, যাঁরা ভবিষ্যতে শ্রীলঙ্কা টিমকে স্বপ্ন দেখাচ্ছেন। এই হাসারাঙ্গাই তো শ্রীলঙ্কার বিদায় বেলায় নতুন নজির তৈরি করে ফেললেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত ওয়ানিন্দু হাসারাঙ্গাই সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন। বুধবার ওয়েস্ট ইন্ডিজের দুই উইকেট তুলে নিয়ে এই মুহূর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটের মালিক হাসারাঙ্গাই।

বৃহস্পতিবার হাসারাঙ্গা ভেঙে দিলেন শ্রীলঙ্কারই রহস্যময় স্পিনার অজন্তা মেন্ডিসের রেকর্ড। এর আগে ২০১২টি-টোয়েন্টি বিশ্বকাপে অজন্তা মেন্ডিস ১৫টি উইকেট নিয়েছিলেন। সেটাই ছিল এত দিন একটি টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনও বোলারের সর্বোচ্চ উইকেট। বুধবার সেই রেকর্ড ভাঙলেন হাসারাঙ্গা। নিজের শেষ ওভারের শেষ বলে তিনি আউট করেন ডোয়েন ব্র্যাভোকে। তার আগে অবশ্য ক্যারিবিয়ান অধিনায়ক কায়রন পোলার্ডকে শূন্য রানে ফিরিয়েছিলেন হাসারাঙ্গা। সেই সময়ে অজন্তা মেন্ডিসকে স্পর্শ করেছিলেন। আর ব্র্যাভোকে ফিরিয়ে শ্রীলঙ্কার রহস্যময় স্পিনারকে টপকে যান ওয়ানিন্দু হাসারাঙ্গা। প্রসঙ্গত ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ডার্ক ন্যানেজ ১৪টি উইকেট নিয়েছিলেন।

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নামার আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায়ের ঘণ্টা বেজে গিয়েছিল শ্রীলঙ্কার। স্বভাবতই পোলার্ডদের বিরুদ্ধে এ দিন শুধুই সম্মানরক্ষার লড়াই ছিল লঙ্কানদের। তবে সেই লড়াইয়ে জিতল শ্রীলঙ্কাই। ওয়েস্ট ইন্ডিজ বরং এই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল। এ দিন টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ১৮৯ করে তারা। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ ১৬৯ রান করে। ২০ রানে ম্যাচ জিতে যায় শ্রীলঙ্কা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 2 ওভার শেষে West Indies-র স্কোর 13/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.