বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > শ্রীলঙ্কার ‘রহস্যময় স্পিনার’এর রেকর্ডে ভেঙে T20 WC-এ নতুন নজির হাসারাঙ্গার
ওয়ানিন্দু হাসারাঙ্গা। ছবি: পিটিআই
ওয়ানিন্দু হাসারাঙ্গা। ছবি: পিটিআই

শ্রীলঙ্কার ‘রহস্যময় স্পিনার’এর রেকর্ডে ভেঙে T20 WC-এ নতুন নজির হাসারাঙ্গার

  • বৃহস্পতিবার হাসারাঙ্গা ভেঙে দিলেন শ্রীলঙ্কারই রহস্যময় স্পিনার অজন্তা মেন্ডিসের রেকর্ড। এর আগে ২০১২টি-টোয়েন্টি বিশ্বকাপে অজন্তা মেন্ডিস ১৫টি উইকেট নিয়েছিলেন। সেটাই ছিল এত দিন একটি টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনও বোলারের সর্বোচ্চ উইকেট। বুধবার সেই রেকর্ড ভাঙলেন হাসারাঙ্গা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে শ্রীলঙ্কাকে। তবে তারা এই বিশ্বকাপ থেকে পাথুম নিসঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গার মতো কিছু প্লেয়ারকে পেয়েছেন, যাঁরা ভবিষ্যতে শ্রীলঙ্কা টিমকে স্বপ্ন দেখাচ্ছেন। এই হাসারাঙ্গাই তো শ্রীলঙ্কার বিদায় বেলায় নতুন নজির তৈরি করে ফেললেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত ওয়ানিন্দু হাসারাঙ্গাই সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন। বুধবার ওয়েস্ট ইন্ডিজের দুই উইকেট তুলে নিয়ে এই মুহূর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটের মালিক হাসারাঙ্গাই।

বৃহস্পতিবার হাসারাঙ্গা ভেঙে দিলেন শ্রীলঙ্কারই রহস্যময় স্পিনার অজন্তা মেন্ডিসের রেকর্ড। এর আগে ২০১২টি-টোয়েন্টি বিশ্বকাপে অজন্তা মেন্ডিস ১৫টি উইকেট নিয়েছিলেন। সেটাই ছিল এত দিন একটি টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনও বোলারের সর্বোচ্চ উইকেট। বুধবার সেই রেকর্ড ভাঙলেন হাসারাঙ্গা। নিজের শেষ ওভারের শেষ বলে তিনি আউট করেন ডোয়েন ব্র্যাভোকে। তার আগে অবশ্য ক্যারিবিয়ান অধিনায়ক কায়রন পোলার্ডকে শূন্য রানে ফিরিয়েছিলেন হাসারাঙ্গা। সেই সময়ে অজন্তা মেন্ডিসকে স্পর্শ করেছিলেন। আর ব্র্যাভোকে ফিরিয়ে শ্রীলঙ্কার রহস্যময় স্পিনারকে টপকে যান ওয়ানিন্দু হাসারাঙ্গা। প্রসঙ্গত ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ডার্ক ন্যানেজ ১৪টি উইকেট নিয়েছিলেন।

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নামার আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায়ের ঘণ্টা বেজে গিয়েছিল শ্রীলঙ্কার। স্বভাবতই পোলার্ডদের বিরুদ্ধে এ দিন শুধুই সম্মানরক্ষার লড়াই ছিল লঙ্কানদের। তবে সেই লড়াইয়ে জিতল শ্রীলঙ্কাই। ওয়েস্ট ইন্ডিজ বরং এই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল। এ দিন টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ১৮৯ করে তারা। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ ১৬৯ রান করে। ২০ রানে ম্যাচ জিতে যায় শ্রীলঙ্কা।

বন্ধ করুন