বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > সেমিতে সুপার টুয়েলভের মুহুর্তুগুলোই ফিরিয়ে আনতে চায় পাকিস্তান, দাবি বাবর আজমের
সুপার টুয়েলভের পাঁচ ম্যাচের মধ্যে পাঁচটিতেই জিতেছে পাকিস্তান।
সুপার টুয়েলভের পাঁচ ম্যাচের মধ্যে পাঁচটিতেই জিতেছে পাকিস্তান।

সেমিতে সুপার টুয়েলভের মুহুর্তুগুলোই ফিরিয়ে আনতে চায় পাকিস্তান, দাবি বাবর আজমের

  • পাকিস্তান কার্যত স্বপ্নের ফর্মে রয়েছে। সুপার টুয়েলভে পাঁচটি ম্যাচই দাপটের সঙ্গে জিতে সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন বাবর আজমরা। যে রকম ছন্দে পাকিস্তান রয়েছে, তাতে তাদের চলতি বিশ্বকাপের চ্যাম্পিয়ন বলে দাবি করতে শুরু করেছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই।

আগেই সেমিফাইনালে জায়গা পাকা করে ফেলেছিল। রবিবার নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ চারে উঠল পাকিস্তান। সুপার টুয়েলভের পাঁচ ম্যাচের মধ্যে পাঁচটিতেই জয় পেয়েছেন বাবর আজমরা।

পাকিস্তান কার্যত স্বপ্নের ফর্মে রয়েছে। সুপার টুয়েলভে পাঁচটি ম্যাচই দাপটের সঙ্গে জিতে সেমিফাইনালে পৌঁছে গিয়েছে তারা। যে রকম ছন্দে পাকিস্তান রয়েছে, তাতে তাদের চলতি বিশ্বকাপের চ্যাম্পিয়ন বলে দাবি করতে শুরু করেছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই।

সেমিফাইনালে পাকিস্তান মুখোমুখি হবে আর এক হেভিওয়েট প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার। আর নক আউট পর্বে গ্রুপ লিগের ছন্দই ধরে রাখতে মরিয়া পাক ব্রিগেড। বাবর আজম দাবি করেছেন, ‘"আমরা একে অপরের শক্তি সম্পর্কে আত্মবিশ্বাসী। আমরা একটি টিম হিসাবে খেলছি এবং তাই ধারাবাহিক ভাবে ক্রিকেট খেলছি।’ তবে স্কটল্যান্ডের বিরুদ্ধে পাওয়ার প্লে-তে ভালো খেলতে না পারার বিষয়টিও উল্লেখ করেছেন পাকি অধিনায়ক। কারণ নক আউট পর্বে তিনি সামান্যতম কোনও ভুল ত্রুটি হোক, সেটা চান না। বাবর আজম দলকে কিছুটা সাবধান করার সুরেই বলেছেন, ‘আমরা প্রথমে ব্যাট করতে চেয়েছিলাম। তবে আমরা পাওয়ারপ্লেতে ভালো খেলতে পারিনি।’

এর সঙ্গেই পাক অধিনায়ক আবার মহম্মদ হাফিজ এবং শোয়েব মালিকের পারফরম্যান্সে একেবারে উচ্ছ্বসিত। বলেছেন, ‘হাফিজ ভালো খেলেছে এবং মালিকও। মালিক ওর অভিজ্ঞতা ব্যবহার করেছে এবং শেষ পর্যন্ত ভালো খেলেছে। আমরা আত্মবিশ্বাসী। আমরা এই ধারাই ধরে রাখতে চাই।’

স্কটল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে পাকিস্তান ৪ উইকেটে ১৮৯ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১১৭ রান করে স্কটল্যান্ড। ৭২ রানে ম্যাচ জিতে যায় পাকিস্তান।

বন্ধ করুন