বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ওয়াকার ইউনিসকে হিন্দুদের কাছে টিভিতে ক্ষমা চাইতে হবে, দাবি তুললেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার
ওয়াকার ইউনিসের বক্তব্য ঘিরে বিতর্ক চলছেই (ছবি:আইএএনএস)
ওয়াকার ইউনিসের বক্তব্য ঘিরে বিতর্ক চলছেই (ছবি:আইএএনএস)

ওয়াকার ইউনিসকে হিন্দুদের কাছে টিভিতে ক্ষমা চাইতে হবে, দাবি তুললেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার

  • এভাবে ওয়াকারকে ক্ষমা করতে চাননা তারই সতীর্থ দানিশ কানেরিয়া। তাঁর দাবি ওয়াকার ইউনিসকে হিন্দুদের কাছে টিভিতে ক্ষমা চাইতে হবে।

শেষ পর্যন্ত ক্ষমা চেয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ওয়াকার ইউনিস। নিজের মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়াতে সকলের কাছে ক্ষমা চেয়ে নিজের ভুল শোধরাতে চেয়েছিলেনন ওয়াকার। তিনি জানিয়েছিলেন খেলার মাঠে ধর্মকে টেনে এনে তিনি ভুল করেছেন। মঙ্গলবার গভীর রাতে নিজের ভুল বুঝতে পারেন ওয়াকার। সেদিনই তিনি নিজের টুইটারে লেখেন, ‘মুহূর্তের ভুলে একটা মন্তব্য করে ফেলেছি। কিন্তু তাতে কারও ভাবাবেগে আঘাত দিতে চাইনি। এই অনিচ্ছাকৃত ভুলের জন্য আমি ক্ষমাপ্রার্থী। জাতি-ধর্ম-বর্ণের ঊর্ধ্বে গিয়ে খেলার জগৎ সকলকে এক সুতোয় বাঁধে।’ তবে এভাবে ওয়াকারকে ক্ষমা করতে চাননা তারই সতীর্থ দানিশ কানেরিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হারের পর ওয়াকার একটি টেলিভিশন অনুষ্ঠানে বলেন, ‘হিন্দুদের মাঝে দাঁড়িয়ে নমাজ পড়ল পাকিস্তান। এই কারণে আমার কাছে এটা সত্যিই স্পেশাল।’ পরে এই কথা তিনি টুইট করেও বলেন। তাঁর এই মন্তব্যের পরে শোরগোল পড়ে যায় ক্রিকেট মহলে। তাঁর কঠোর সমালোচনা করেন ভারতের প্রাক্তন জোরে বোলার বেঙ্কটেশ প্রসাদ ও ধারাভাষ্যকার হর্ষ ভোগলে। এরপরেই নিজের সোশ্যাল মিডিয়াতে ক্ষমা চান ওয়াকার। তবে এই ক্ষমা মানতে চাননা পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়া।

তিনি বুধবার নিজের সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিয়ো বার্তায় কানেরিয়া বলেন, ‘ওয়াকারের মন্তব্যে আমি হতাশ। তাঁর উচিত হিন্দুদের কাছে ক্ষমা চাওয়া। কারণ তিনি তাঁদের অনেকের ভাবাবেগে আঘাত করেছেন। ওয়াকার যখন টিভি-তে ওই মন্তব্য করেছিলেন, তখন টিভি-তে সবার সামনে তাঁর ক্ষমা চাওয়া উচিত।’ পাকিস্তানের হয়ে হাতে গোনা যে কয়েকজন হিন্দু ক্রিকেটার খেলেছেন, দানিশ কানেরিয়া তাঁদের মধ্যে অন্যতম।

বন্ধ করুন