বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > নিজের দেশ নয়, T20 WC-এ কোন ২ দল চ্যাম্পিয়ন হতে পারে, ভবিষ্যদ্বাণী করলেন ওয়ার্ন
শেন ওয়ার্ন।
শেন ওয়ার্ন।

নিজের দেশ নয়, T20 WC-এ কোন ২ দল চ্যাম্পিয়ন হতে পারে, ভবিষ্যদ্বাণী করলেন ওয়ার্ন

  • শেন ওয়ার্নের মতে, মতে, ভারত এবং ইংল্যান্ডই হল এ বার বিশ্বকাপে ফেভারিট। ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে মহারণ দিয়েই বিশ্বকাপে যাত্রা শুরু করবে ভারত। আর ইংল্যান্ডের প্রথম ম্যাচ ২৩ অক্টোবর। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

টি-টোয়েন্টি বিশ্বকাপকে ঘিরে কিংবদন্তি অজি স্পিনার শেন ওয়ার্নও রীতিমতো টগবগ করে ফুটছে। তবে নিজের দেশ অস্টেলিয়াকে তিনি এ বার বিশ্বকাপে ফেভারিট হিসেবে মানতে নারাজ। বরং তাঁর মতে, ভারত এবং ইংল্যান্ডই হল এ বার বিশ্বকাপে ফেভারিট। ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে মহারণ দিয়েই বিশ্বকাপে যাত্রা শুরু করবে ভারত। আর ইংল্যান্ডের প্রথম ম্যাচ ২৩ অক্টোবর। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। নিজের দেশ সম্পর্কে ওয়ার্ন বরং বলেছেন, অস্ট্রেলিয়া সাময়িক খারাপ ছন্দে থাকলেও, তাদের দলে কিন্তু বহু ম্যাচ উইনার ক্রিকেটার রয়েছে। স্বভাবতই অস্ট্রেলিয়াকে অবহেলা করলে ভুল করা হবে, সেটা তিনি কিন্তু বুঝিয়ে দিয়েছেন।

শেন ওয়ার্ন একটি টুইট করে লিখেছেন, ‘আমি মনে করি, ভারত এবং ইংল্যান্ড এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেভারিট। আবার আইসিসি টুর্নামেন্টে নিউজিল্যান্ডের দল ভালো করে। এবার যদিও অস্ট্রেলিয়াকে গুরুত্ব দেওয়া হচ্ছে না, কিন্তু আমি বিশ্বাস করি এই দলে অনেক ম্যাচ উইনার রয়েছে। এর পরে পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের কাছ থেকেও প্রত্যাশা রয়েছে। কোন দল চ্যাম্পিয়ন হবে, সেটা জানার জন্য আমি এখন থেকেই উদগ্রীব হয়ে রয়েছি।’

অন্য একটি টুইটে ওয়ার্ন আবার লিখেছেন, ‘যারা খারাপ ফর্মের কারণে ডেভিড ওয়ার্নার এবং মর্গ্যানকে উপেক্ষা করছেন, তাঁদের জন্য আমি বলতে চাই যে, মনে রাখবেন ক্লাস হল স্থায়ী, আর ফর্ম সাময়িক। এই দুজনের মধ্যে কেউ যদি প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হয়, তা হলে অবাক হবেন না।’

ভারত আবার টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে ভাল পারফরম্যান্স করেছে। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে দাপটের সঙ্গে হারিয়েছে। অস্ট্রেলিয়া আবাক সম্প্রতি খুব খারাপ ফর্মে রয়েছে। শেষ পাঁচটি টি -টোয়েন্টি সিরিজে হেরেছে তারা। তবে বিশ্বকাপে ঘুরে দাঁড়াতে মরিয়া অজিরা। অনেকেই বিশেষজ্ঞই মনে করছেন, অস্ট্রেলিয়া কিন্তু ঘুরে দাঁড়িয়ে তার প্রতিপক্ষদের বড় ধাক্কা দিতে পারে।

বন্ধ করুন