বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আপনাদের ওখানে তো সকলে... ভারতীয় ভক্তের প্রশ্নের উত্তরে আক্রমের খোঁচা দেওয়া জবাব

আপনাদের ওখানে তো সকলে... ভারতীয় ভক্তের প্রশ্নের উত্তরে আক্রমের খোঁচা দেওয়া জবাব

ওয়াসিম আক্রম 

ওয়াসিম হাস্যোজ্জ্বল অভিব্যক্তি দেন। এবং তারপর ক্যামেরার দিকে তাকিয়ে বললেন, ‘আপনার দেশে ক্রিকেট শো-এর হোস্টরা ৩০০ টিরও বেশি টেস্ট খেলেছে বুঝি! তাই না?’ এই উত্তরের পরে হয়তো আর কিছু বলার ছিল না।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার 12 পর্বটি একটি উত্তেজনাপূর্ণ উপসংহারে দিকে এগিয়ে চলেছে। নিউজিল্যান্ডই একমাত্র দল যারা এখনও পর্যন্ত উভয় গ্রুপের মধ্যে থেকে সেমিফাইনালে জায়গা নিশ্চিত করেছে। যদিও ইংল্যান্ড গ্রুপ 1 থেকে এটি করার জন্য অড-অন ফেভারিট, ভারত এবং দক্ষিণ আফ্রিকা গ্রুপ 2 এর শীর্ষ দুটিতে শেষ করার সম্ভাব্য দল হিসাবে আবির্ভূত হয়েছে।

আরও পড়ুন… ধৈর্য্য হারালে চলবে না- নিজেদের ভুল শোধরাতে চান ইস্টবেঙ্গলের কোচ স্টিফেন কনস্টান্টাইন

প্রায় প্রতিটি দলের জন্য অনেক আলোচনা চলছে এবং বর্তমান ও প্রাক্তন খেলোয়াড়রা নিজেদের মতামত দিচ্ছেন। একটি সাম্প্রতিক উদাহরণ দেখা গেছে যখন ওয়াসিম আক্রম এ স্পোর্টস-এ একটি টেলিভিশন ক্রিকেট শো চলাকালীন একজন ভারতীয় ভক্তের কাছ থেকে সমান প্রশ্নের উত্তর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। প্যানেলিস্টরা, যার মধ্যে পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড় মিসবাহ-উল-হক, ওয়াকার ইউনিস এবং অভিজ্ঞ ব্যাটিং অলরাউন্ডার শোয়েব মালিক অন্তর্ভুক্ত ছিলেন। সেই সময়ে অনলাইনে ভক্তদের কাছ থেকে প্রশ্ন নেওয়া হচ্ছিল এবং সেই সময়ে একজন ফখর-ই-আলমের ক্রিকেটীয় প্রমাণপত্র নিয়ে প্রশ্ন করেছিলেন, যিনি হোস্ট করেন। 

আরও পড়ুন… দক্ষিণ আফ্রিকার ‘মিনি IPL’ –এ খেলবেন পাক ক্রিকেটাররা! সবুজ সংকেত দিল PCB

সেই সময়ে বলা হয়, ‘ভারতের আসলামের কাছ থেকে একটি প্রশ্ন আছে, ফখর-ই-আলমের ক্রিকেট ইতিহাস কী? এবং বলুন যে তিনি কী এই প্যানেলের ফেস হতে পারেন?’ ওয়াসিম হাস্যোজ্জ্বল অভিব্যক্তি দেন। এবং তারপর ক্যামেরার দিকে তাকিয়ে বললেন, ‘আপনার দেশে ক্রিকেট শো-এর হোস্টরা ৩০০ টিরও বেশি টেস্ট খেলেছে বুঝি! তাই না?’ এই উত্তরের পরে হয়তো আর কিছু বলার ছিল না।

২০২১ সালের শেষের দিকে ভারতের তারকা বিরাট কোহলি ওডিআই অধিনায়কের পদ থেকে সরে যাওয়ার পরে কীভাবে ফিরে এসেছিলেন তার জন্য ওয়াসিম এর আগে সমস্ত প্রশংসা করেছিলেন। কোহলি চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন এবং বর্তমানে দুরন্ত স্ট্রাইকের সঙ্গে ২২০ রান করে টুর্নামেন্টের শীর্ষ স্কোরারের স্থানে রয়েছেন। এই সময়ে তাঁর স্ট্রাইক রেট ১৪৪.৭৩। চার ইনিংসে একবারই আউট হয়েছেন বিরাট কোহলি। 

বিরাট কোহলিকে নিয়ে বলতে গিয়ে ওয়াসিম আক্রম বলেন, ‘আমি যদি একজন অধিনায়ক হিসাবে বাদ পড়েছিলাম এবং ব্লা ব্লা ব্লা। আমি তখন শর্ট ফাইন-লেগে চুপচাপ দাঁড়িয়ে থাকতাম কিন্তু বিরাট কোহলি সেটা করেননি বরং তিনি হয়তো মনে মনে বলেছিলেন, আমি অধিনায়ক হিসাবে বাদ পড়েছি, ঠিক আছে! আমি ব্যাটার হিসাবে খেলব এবং ভারতীয় দলের সেরা ফিল্ডার হব।’

বন্ধ করুন