বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > Video-সহজ ক্যাচ ফস্কালেন কোহলি, হতভম্ব অশ্বিন, রোহিতরা

Video-সহজ ক্যাচ ফস্কালেন কোহলি, হতভম্ব অশ্বিন, রোহিতরা

ঘটনাক্রমের স্ক্রিনশট (Twitter)

বিরাটের ড্রপ ক্যাচেই কি ঘুরল ম্যাচের ভাগ্য?

দক্ষিণ আফ্রিকা ম্যাচ হারার পিছনে বড় কারণ ভারতের খারাপ ফিল্ডিং। যেখানে মাত্র ১৩৩ করেছে দল, সেখানে সবার অনবদ্য ফিল্ডিং করার প্রয়োজন ছিল বোলারদের ব্যাকআপ দেওয়ার জন্য। কিন্তু প্রথম থেকেই ভারতীয় ফিল্ডিং ছন্নছাড়া ছিল। সহজ রান আউটের সুযোগ মিস হয়েছে একাধিকবার। তবে ম্যাচের একেবারে একটা গুরুত্বপূর্ণ মুহূর্তে বিরাট কোহলি যেভাবে সহজ ক্যাচ ফস্কেছিলেন সেটা ভারতীয় ফ্যানদের একেবারেই নিরাশ করেছে। তবে এই ক্যাচ মিস নিয়ে যে দলের প্লেয়াররাও অখুশি ছিলেন সেটা তাদের প্রতিক্রিয়াতেই স্পষ্ট হয়ে গিয়েছিল। 

অশ্বিনের বলে ডিপ মিউউইকেটে মারকরামের সোজা ক্যাচ এসেছিল কোহলির কাছে। কিন্তু বলটি জোর করে ধরতে গিয়ে হাত ফস্কে যায়। তারপর ফের বলটি ধরার চেষ্টা করেন তিনি, কিন্তু ভাগ্যের ফেরে মাটিতে পড়ে যায় বল। মাঠে তখন যেন পিন পড়লেও শব্দ পাওয়া যাবে। ভারতীয় দলের সবচেয়ে নির্ভর ফিল্ডার এত সোজা ক্যাচ কীকরে ফেললেন সেটা কেউ বুঝে উঠতে পারছিলেন না। বলটি কিপারের কাছে ফিল্ড হয়ে এসে গেলেও অশ্বিন তখনও ভ্যাবাচাকা মুখ নিয়ে কোহলির দিকে তাকিয়ে ছিলেন। অপর দিকে কোহলির মুখে তখন দার্শনিকের মতো হাসি। 

দেখুন সেই ভিডিয়ো

রোহিত শর্মা তো রীতিমত মাথার চুল ছিঁড়ছিলেন যখন বিরাট কোহলি এই ক্যাচটি ফেলেন। পরে ম্যাচের শেষে দলের ফিল্ডিং নিয়ে নিজের হতাশার কথাও স্পষ্ট ভাবে জাহির করেন ভারতীয় অধিনায়ক। 

এদিন যেই সময় এই ক্যাচটি পড়ে তখনও মারকরাম ৩১ বলে ৩৫ রানে ছিলেন। কিন্তু প্রোটিয়ারা তখনও ম্যাচের রাশ নিজেদের হাতে নেইনি। তবে অশ্বিনের ঠিক পরের ওভারেই ১৭ রান নেয় মারকরাম ও মিলার। তার মধ্যে একটি বড় ছক্কা মারেন মারকরাম। শেষ পর্যন্ত দুই বল বাকি থাকতেই পাঁচ উইকেটে ম্যাচ জিতে নেয় প্রোটিয়ারা। ৪১ বলে ৫২ রান করে হার্দিক পান্ডিয়ার বলে সূর্যের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছিলেন মারকরাম। কিন্তু ততক্ষণে ম্যাচের রাশ চলে গিয়েছে প্রোটিয়াদের হাতে। শেষ অবধি থেকে দলকে জেতান ডেভিড মিলার যিনি অতীতেও ভারতের বিরুদ্ধে খুব ভালো পারফরমেন্স করেছেন। 

এই জয়ের ফলে গ্রুপে শীর্ষ স্থানে চলে গেল দক্ষিণ আফ্রিকা। দুই নম্বরে আছে ভারত। তবে এখনও ম্যাচ বাকি জিম্বাবোয়ে ও বাংলাদেশের সঙ্গে। এদিনের ম্যাচ ভারত জিতল শেষ চারের টিকিট কার্যত নিশ্চিত হয়ে যেত। এখন অনিশ্চিত হয়ে রইল সেই বিষয়টি। 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কেন্দ্রীয় এজেন্সির অভিযানের পর ৩০ সংস্থা BJPকে দিয়েছে অনুদান! অভিযোগ কংগ্রেসের কী হবে কে জানে? সকাল থেকে আধার সংশোধনের জন্য লাইন, 'বাতিল' নিয়ে বিভ্রান্তি চরমে… ‘খুব ডিস্টার্বড হয়ে…’ কপিলের সঙ্গে ঝামেলার পর কী কী সহ্য করেছিলেন সুনীল? ঘুমানোর আগে এক গ্লাস দুধেই কামাল! শরীরে অসাধারণ প্রভাব পড়ে এতে TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের কেমন কাটবে আগামিকাল? মাঘী পূর্ণিমায় কোন কোন রাশি লাকি? রইল ২৪ ফেব্রুয়ারির রাশিফল একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান! WPL: নারীশক্তির জয়গান, উদ্বোধনী অনুষ্ঠানে শাহরুখ বললেন কেন কেনেননি মেয়েদের দল দেশের প্রথম বুলেট ট্রেন আসতে আর কত দেরি? সুখবর দিলেন রেলমন্ত্রী চিকিৎসার জন্য আরও বেশি টাকা পাবেন সরকারি কর্মী ও পেনশনভোগীরা! কোন খাতে কত মিলবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.