বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আমরা আমাদের স্বপ্ন পূরণ করতে পারিনি- সেমিতে হেরে হতাশ কোহলি

আমরা আমাদের স্বপ্ন পূরণ করতে পারিনি- সেমিতে হেরে হতাশ কোহলি

সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হারের পরে বিরাট কোহলি (ছবি-এএনআই)

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হারের পর নিজের মনের কথা লিখেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ও ব্যাটসম্যান বিরাট কোহলি। বিরাটের কথা থেকেই অনুমান করা যায় কতটা হতাশ ও আবেগপ্রবণ হয়েছেন তিনি। হতাশ হয়েই সতীর্থদের সঙ্গে দেশে ফিরছেন বিরাট কোহলি।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হারের পর নিজের মনের কথা লিখেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ও ব্যাটসম্যান বিরাট কোহলি। বিরাটের কথা থেকেই অনুমান করা যায় কতটা হতাশ ও আবেগপ্রবণ হয়েছেন তিনি। হতাশ হয়েই সতীর্থদের সঙ্গে দেশে ফিরছেন বিরাট কোহলি। বৃহস্পতিবার অ্যাডিলেড ওভাল মাঠে খেলা টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটের বিব্রতকর পরাজয়ের সম্মুখীন হয়েছে ভারত। এর মাধ্যমে ইংল্যান্ড ফাইনালের টিকিট পেয়েছে এবং ব্রিটিশরা মেলবোর্নে ১৩ নভেম্বর ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে।

আরও পড়ুন… দ্রাবিড়-রোহিতের পরিবর্ত হিসাবে T20I তে নতুন কোচ ও অধিনায়কের নাম বললেন হরভজন সিং

অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভাল মাঠে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে লজ্জাজনক পরাজয় বরণ করেছে ভারতীয় দল। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও বিরাট কোহলির লড়াই-এর ফলে ভারতীয় দল ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান তুলেছিল। হার্দিক ৩৩ বলে ৬৩ করেছিলেন এবং বিরাট কোহলি ৪০ বলে ৫০ রান করেছিলেন। এরপর ১৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে এই লক্ষ্য অর্জন করে ইংল্যান্ড দল। ব্রিটিশ দলের অধিনায়ক জোস বাটলার ৮০ ও অ্যালেক্স হেলস ৮৬ রান করেন এবং দুজনেই অপরাজিত থাকেন।

আরও পড়ুন… বিশ্বের সবচেয়ে আন্ডারপারফর্মিং দল হল ভারত, সেকেলে পন্থায় খেলে চলে- মাইকেল ভন

এদিনের হারের পরে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকেও সমস্ত ক্রিকেটপ্রেমীদের মতো খুব হতাশ হয়েছেন। এই ম্যাচ হারের পরে বিরাট কোহলি নিজের সোশ্যাল মিডিয়াতে দলের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করেছেন। তাতে সমস্ত খেলোয়াড়কে জাতীয় সঙ্গীতের জন্য দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। বিরাট কোহলি এই ছবির সঙ্গে একটি বার্তাও দিয়েছেন। তিনি লিখেছেন,‘আমরা আমাদের স্বপ্ন পূরণ করতে পারিনি এবং ভাঙা হৃদয় নিয়ে অস্ট্রেলিয়া ছাড়তে চলেছি। কিন্তু আমরা দলগতভাবে অনেক স্মরণীয় মুহূর্ত নিয়ে দেশে ফিরব। এবং আমরা এখান থেকে আরও ভালো হতে চাইব।’

ভারতের এই অভিজ্ঞ ব্যাটার আরও লিখেছেন,‘আমাদের সমস্ত ভক্তদের ধন্যবাদ যারা স্টেডিয়ামে আমাদের সমর্থন করার জন্য প্রচুর সংখ্যায় এসেছিলেন। এই জার্সি পরে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে সবসময় গর্বিত বোধ করি।’ এই টুর্নামেন্টে ব্যাট হাতে দুর্দান্ত পারফরমেন্স করেছেন বিরাট কোহলি। তিনি ৬ ইনিংসে মোট ২৯৬ রান করেন। যার মধ্যে চারটি হাফ সেঞ্চুরি ছিল।

বন্ধ করুন