বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ধারে নয়, ভারে কাটছে হার্দিক, ভুবি, সাফ কথা প্রাক্তন স্পিনারের
প্রাক্তন ক্রিকেটার দিলীপ দোশি ব্যাখ্যা
প্রাক্তন ক্রিকেটার দিলীপ দোশি ব্যাখ্যা

ধারে নয়, ভারে কাটছে হার্দিক, ভুবি, সাফ কথা প্রাক্তন স্পিনারের

  • কী কারণে ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন হার্দিক-ভুবনেশ্বর? কারণ বললেন ভারতের প্রাক্তন কিংবদন্তি স্পিনার।

ভারতের সেরা বাঁহাতি স্পিনারদের মধ্যে একজন প্রাক্তন ক্রিকেটার দিলীপ দোশি। কিংবদন্তি ক্রিকেটারের ঝুলিতে রয়েছে ১১৪ টির বেশি টেস্ট উইকেট। ১৯৭০ থেকে ১৯৮০ সালের মধ্যে বিশান সিং বেদী কীভাবে দোশি, রাজিন্দর গোয়েল এবং পদ্মকর শিবালকারের অগ্রগতিতে বাধা দিয়েছিলেন তা গোপন নয়। সেই দোশি এবার চলতি টি টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলের নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন। রবিচন্দ্রন অশ্বিনকে কেন বসিয়া রাখা হচ্ছে? কেন হার্দিক পান্ডিয়া ও ভুবনেশ্বর কুমারকে জায়গা দেওয়া হচ্ছে সে বিষয় নিয়ে প্রশ্ন তুললেন। 

ভারতের দল নির্বাচন নিয়ে দিলীপ দোশিকে প্রশ্ন করা হলে তিনি জানান, এটা সত্যি যে কয়েক জন তাদের অতীত পারফরমেন্সের উপর ভিত্তি করে দলে জায়গা পেয়েছেন। হার্দিক পান্ডিয়া এবং ভুবনেশ্বর কুমারের মতো খেলোয়াড়রা বহুদিন ধরে পারফর্ম করেননি। দোশি মনে করেন রবিচন্দ্রন অশ্বিনের প্রতিটি ম্যাচ খেলা উচিত। কারণ হিসাবে তিনি বলেন, অশ্বিন বর্তমানে বিশ্বের সেরা স্পিনার। তাকে দল থেকে বাদ দেওয়ার সামর্থ্য কারোর নেই। 

হার্দিক পান্ডিয়া ও ভুবনেশ্বর কুমারকে নিয়ে বলতে গিয়ে দিলীপ দোশি বলেন, টিম ম্যানেজমেন্ট বলতে পারে বর্তমানে কে কী অবস্থায় রয়েছে। ক্রিকেটারদের ফিটনেস সম্পর্কে ভালো ধারণা রয়েছে টিম ম্যানেজমেন্টের। আপনার এমন খেলোয়াড় দরকার যারা দলে প্রভাব ফেলতে পারে। হার্দিক পান্ডিয়ার অসামান্য সম্ভাবনা রয়েছে এবং তাকে ধারাবাহিকতার সঙ্গে পারফর্ম করতে হবে। পাকিস্তান ম্যাচ নিয়ে বলতে গিয়ে দোশি বলেন, তিনি টিম ইন্ডিয়ার সেদিনের ব্যর্থতার জন্য দলের ব্যাটরদেরই দায়ী করেছেন। তিনি বলেন ব্যাটারদের প্রয়োগ ও সাধারণ জ্ঞানের অভাবের ফলে আমাদের এমন ফল হয়েছে। ব্যাটারদের ব্যর্থতার জন্যই পাকিস্তানের কাছে পরাজিত হয়েছে টিম ইন্ডিয়া। দোশি বলেন সেই নির্দিষ্ট দিনে অনেক ভালো খেলেছিল পাকিস্তান। বিরাট বাদে আমাদের ব্যাটারদের সব কৌশল ভুল ছিল।

বন্ধ করুন