বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা যখন…; কার্তিক না পন্ত, সেমির জন্য কাকে বাছলেন শাস্ত্রী?

ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা যখন…; কার্তিক না পন্ত, সেমির জন্য কাকে বাছলেন শাস্ত্রী?

দীনেশ কার্তিক না ঋষভ পন্ত, সেমির জন্য কাকে বাছলেন রবি শাস্ত্রী?

ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীও বাঁহাতি ব্যাটসম্যান সম্পর্কে তাঁর মতামত শেয়ার করেছেন। দীনেশ কার্তিকের কথা না বলে সেমিফাইনালে ঋষভ পন্তকে একাদশে অন্তর্ভুক্ত করার পরামর্শ দিয়েছেন ভারতের প্রাক্তন কোচ। ইংল্যান্ডের বিরুদ্ধে পন্তের ইনিংসের প্রশংসাও করেছেন প্রাক্তন কোচ।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল থেকে ভারতীয় দল মাত্র এক জয় দূরে রয়েছে। ১০ নভেম্বর অ্যাডিলেড ক্রিকেট গ্রাউন্ডে সেমিফাইনালে ইংল্যান্ডের (ভারত বনাম ইংল্যান্ড) মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। এদিকে দলের প্লেয়িং ইলেভেন নিয়ে আলোচনা চলছে। সম্ভাব্য একাদশে কে সুযোগ পাবেন? ঋষভ পন্ত নাকি দীনেশ কার্তিক? এই বিষয়ে আলোচনা চলছেই। বিশ্বকাপের প্রথম চার ম্যাচেই খেলতে দেখা গিয়েছিল কার্তিককে। কিন্তু জিম্বাবোয়ের বিরুদ্ধে ঋষভ পন্তকে মাঠে নামিয়েছিলেন রোহিত শর্মা।

আরও পড়ুন… অশ্বিন কেন মুখ লুকিয়ে ছিলেন? নির্মম সত্যটি বললেন কপিল দেব

এই ম্যাচে আবারও ফ্লপ হয়েছেন ঋষভ পন্ত। জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫ বলে মাত্র ৩ রান করে প্যাভিলিয়নে ফিরেছিলেন পন্ত। এরফলে সেমিফাইনালে পন্তকে সুযোগ দেওয়া নিয়েও এখন প্রশ্ন উঠছে। ইতিমধ্যে ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীও বাঁহাতি ব্যাটসম্যান সম্পর্কে তাঁর মতামত শেয়ার করেছেন। দীনেশ কার্তিকের কথা না বলে সেমিফাইনালে পন্তকে একাদশে অন্তর্ভুক্ত করার পরামর্শ দিয়েছেন ভারতের প্রাক্তন কোচ। ইংল্যান্ডের বিরুদ্ধে পন্তের ইনিংসের প্রশংসাও করেছেন প্রাক্তন কোচ।

আরও পড়ুন… T20 WC 2022-এ দুই সেমির আম্পায়ারদের নাম ঘোষণা করল ICC, কেন উড়ে গেল পাক সমর্থকদের হাসি?

স্টার স্পোর্টসে ঋষভ পন্ত সম্পর্কে রবি শাস্ত্রী বলেন, ‘ইংল্যান্ডের বিরুদ্ধে পন্ত ভালো খেলে ছিল। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই জিতেছেন নিজের দৌলতে। আমি পন্তের সঙ্গে যাব, সে এখানে খেলেছে বলে নয়, এক্স ফ্যাক্টরের কারণে। সেমিফাইনালের জন্য তিনি এক্স ফ্যাক্টর হতে পারেন।’

রবি শাস্ত্রী দলের সেটআপ নিয়ে নিজের মতামত প্রকাশ করতে গিয়ে বলেছেন, ‘পন্তকে অন্তর্ভুক্ত করার আরও একটি কারণ রয়েছে। অ্যাডিলেডের শর্ট বাউন্ডারি স্কয়ারের দিকে খেলতে আপনি বাঁ-হাতি ব্যাটসম্যানের সাহায্য নিতে পারেন। আপনার যদি এই বিষয়ে একমত থাকেন তবে আপনি তাঁকে অন্তর্ভুক্ত করতে পারেন। ইংল্যান্ডে ডান ও বাম দুই ব্যাটসম্যানই আছে। আপনার দরকার একজন বিপজ্জনক বাঁহাতি ব্যাটসম্যান। যা প্রথম চার উইকেট হারলেও দলকে অনেক সাহায্য করবে।’

আসলে প্রথমত বাঁ-হাতি ব্যাটার তার সঙ্গে ইংল্যান্ডের সঙ্গে পন্তের অতীতের পারফরমেন্স বিচার করেই কার্তিকের বদলে পন্তকেই সেমিফাইনালে দেখতে চান রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচের মতে ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের আসন্ন সেমিফাইনালে ঋষভ পন্ত ভারতীয় দলের জন্য বেশি কার্যকারী হতে পারেন। এখন দেখার রোহিত শর্মা-রাহুল দ্রাবিড় কার উপর নিজেদের ভরসা দেখান।   

বন্ধ করুন