বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পাকিস্তান ম্যাচে বিরাট কোহলি ভুলটা কোথায় করলেন! চোখে আঙুল দিয়ে দেখালেন প্রাক্তন অজি ক্রিকেটার
পাকিস্তান ম্যাচে বিরাট কোহলি ভুলটা কোথায় করলেন! (ছবি:রয়টার্স)
পাকিস্তান ম্যাচে বিরাট কোহলি ভুলটা কোথায় করলেন! (ছবি:রয়টার্স)

পাকিস্তান ম্যাচে বিরাট কোহলি ভুলটা কোথায় করলেন! চোখে আঙুল দিয়ে দেখালেন প্রাক্তন অজি ক্রিকেটার

  • পাকিস্তান ম্যাচে বিরাট কোহলিদের ভুল ধরিয়ে দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন বোলার ব্র্যাড হগ। কোথায় ভুল করলনে বিরাট কোহলি অ্যান্ড কোম্পানি তারই ব্যাখ্যা দিলেন হগ।

পাকিস্তান ম্যাচে বিরাট কোহলিদের ভুল ধরিয়ে দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন বোলার ব্র্যাড হগ। কোথায় ভুল করলনে বিরাট কোহলি অ্যান্ড কোম্পানি তারই ব্যাখ্যা দিলেন হগ। অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার, পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী লড়াইয়ের জন্য টিম ইন্ডিয়ার দল নির্বাচন নিয়ে সমালোচনা করেছেন। বিরাট কোহলির নেতৃত্বাধীন দল রবিবার দুবাইতে বাবর আজমদের বিরুদ্ধে ১০ উইকেটে হেরে যায়। ম্যাচ হারার পরে হগ একজন ভারতীয় খেলোয়াড়ের নাম উল্লেখ করেন, যার নির্বাচন নিয়ে তিনি প্রশ্ন তোলেন। হগের মতে, সেই ক্রিকেটারের নির্বাচনটাই একটি বড় ভুল ছিল।

নিজের ইউটিউব চ্যানেলে ম্যাচ বিশ্লেষণ করার সময়, হগ মতামত দিয়েছিলেন যে ভারত তাদের প্লেয়িং ইলেভেনের সাথে আলাদাভাবে কী করতে পারে। হগ বলেছিলেন, ‘আমি মনে করি হার্দিক পান্ডিয়াকে খেলানো একটি বড় ভুল ছিল।’ দলে পান্ডিয়ার জায়গা নিয়ে বেশ কিছুদিন ধরেই বিতর্ক দানা বাঁধছিল। বোলিংয়ে না ফেরার খবর সামনে আসার পর থেকে অনেক বিশেষজ্ঞ ও ক্রিকেটার তার বদলির আহ্বান জানিয়েছিলেন। তবে, খেলার প্রাক্কালে কোহলি ব্যাট হাতে পান্ডিয়ার গুরুত্ব পুনর্ব্যক্ত করেছিলেন। কিন্তু সেটা যে ঠিক ছিলনা তা প্রমাণ পাওয়া গেল এদিন।

দুর্ভাগ্যবশত কোহলি অ্যান্ড কোম্পানির হয়ে বরোদার অলরাউন্ডার ব্যাট হাতে উল্লেখযোগ্য প্রভাব ফেলতে ব্যর্থ হন। ৮ বলে ১১ রান করেন তিনি। এরপরই, ব্যাট করার সময় কাঁধে আঘাত পেয়ে তাকে স্ক্যানের জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হগ বলেছিলেন যে তিনি সম্ভবত শামির জায়গায় শার্দুল ঠাকুরকে দেখতে চান এবং হার্দিকের জায়গায় অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে খেলাতেন।

হগ বলেন, ‘পান্ডিয়ার জায়গায় সম্ভবত অশ্বিন এবং শামির জায়গায় ঠাকুরকে আমি খেলতাম। সেক্ষেত্রে, আপনি জাদেজাকে ৬-এ, ঠাকুর ৭-এ এবং অশ্বিন ৮-এ ব্যাট করতে পারেন। পান্ডিয়াকে বোলিং করতে হবে যদি তিনি প্লেয়িং ইলেভেনে থাকতে চান। তার অনেক প্রতিভা আছে, কিন্তু সে শুধু ফ্রন্টলাইন ব্যাটার নয়।’

বন্ধ করুন