বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পাক টিম সেমিতে পৌঁছে গিয়েছে, এই গ্রুপের আর কোন দল কোন অঙ্কে শেষ চারে উঠতে পারে
কোহলিরা কি পারবেন সেমিতে উঠতে?
কোহলিরা কি পারবেন সেমিতে উঠতে?

পাক টিম সেমিতে পৌঁছে গিয়েছে, এই গ্রুপের আর কোন দল কোন অঙ্কে শেষ চারে উঠতে পারে

  • নিউজিল্যান্ড যদি বাকি তিন ম্যাচে জিতে যায়, তবে তারা সরাসরি সেমিফাইনালে পৌঁছে যাবে। আর আফগানিস্তানকে এখনও ভারত এবং নিউজিল্যান্ডের সঙ্গে খেলতে হবে। তারা যদি এই দু'টা ম্যাচে জয় পায়, সে ক্ষেত্রে শেষ চারে পৌঁছবে আফগানিস্তান। মোদ্দা কথা, এই তিন দলের মধ্যে ভারতের লড়াইটাই সবচেয়ে কঠিন।

ভারতের গ্রুপে সেমিফাইনালের অঙ্কটা খুবই জটিল হয়ে রয়েছে। পাকিস্তান চার ম্যাচে খেলে চারটিতেই জিতেছে। সেই সঙ্গে তারা সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেলেছে। কিন্তু এই গ্রুপের দ্বিতীয় কোন দল সেমিতে যাবে? চলছে নানা জল্পনা।

এই দৌড়ে রয়েছে নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং ভারত। এই তিনটি দলের মধ্যে ভারতের শেষ চারে যাওয়ার সম্ভাবনা সবচেয়ে কম। অলৌকিক কিছু না ঘটলে তারা শেষ চারে পৌঁছতে পারবে না। ভারতকে সব ম্যাচ জিততেই হবে। আর নেট রানরেট বাড়াতে সেই ম্যাচগুলো বড় ব্যবধানে জিততে হবে। তবে ভারতের জন্য এখানেই লড়াই শেষ হবে না। তাদের আবার নিউজিল্যান্ডের পয়েন্ট নষ্টের দিকে তাকিয়ে থাকতে হবে। যেটা কার্যত অসম্ভব। নামিবিয়া, স্কটল্যান্ড এবং আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ বাকি নিউজিল্যান্ডের।

নিউজিল্যান্ড যদি বাকি তিন ম্যাচে জিতে যায়, তবে তাদের কারও উপর নির্ভর করতে হবে না। সরাসরি সেমিফাইনালে পৌঁছে যাবে তারা। আর আফগানিস্তানকে এখনও ভারত এবং নিউজিল্যান্ডের সঙ্গে খেলতে হবে। তারা যদি এই দু'টা ম্যাচে জয় পায়, সে ক্ষেত্রে শেষ চারে পৌঁছবে আফগানিস্তান। মোদ্দা কথা, এই তিন দলের মধ্যে ভারতের লড়াইটাই সবচেয়ে কঠিন। তারা আজ বুধবার আফগানিস্তানের মুখোমুখি হবে। দেখার এই ম্যাচে কোহলিরা ঘুরে দাঁড়ান কিনা!

বন্ধ করুন