বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কোহলিদের খেতাবের দাবিদার ঘোষণা করল কে? ফের বিতর্ক উস্কে দিলেন ভন
মেন ইন ব্লুজ টিম ইন্ডিয়া (ছবি:বিসিসিআই)
মেন ইন ব্লুজ টিম ইন্ডিয়া (ছবি:বিসিসিআই)

কোহলিদের খেতাবের দাবিদার ঘোষণা করল কে? ফের বিতর্ক উস্কে দিলেন ভন

  • কেন কোহলিদের ফেবারিটের তকমা দেওয়া হল? প্রশ্ন তুলে বিতর্কে ভন। 

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ বিস্ময়করভাবে শুরু হয়েছে, এখন প্রথম পর্বের বিপক্ষে ম্যাচগুলো খেলা হচ্ছে। ২৩ অক্টোবর থেকে সুপার ১২ ম্যাচ শুরু হবে। ভারতীয় দলকে টি টোয়েন্টি বিশ্বকাপ জেতার শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচনা করা হয় কারণ ভারতীয় দলে এমন কিছু খেলোয়াড় আছে যারা যে কোনো সময় ম্যাচের রঙ বদলে দিতে পারেন। কিন্তু ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার মাইকেল ভন তা বিশ্বাস করেন না। তিনি বুঝতেই পারছেন না কেন টিম ইন্ডিয়াকে ফেবারিটের ট্যাগ দেওয়া হচ্ছে।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন বলেছেন, ‘তারা এখনও বুঝতে পারছে না কিভাবে ভারতীয় দল শিরোপা জয়ের ট্যাগ পেল। বিরাট কোহলির নেতৃত্বাধীন দল তার শেষ কয়েকটি টুর্নামেন্টে শিরোপা থেকে অনেক দূরে রয়েছে।’ ভন আরও বলেছিলেন যে ভারতীয় দলের গত কয়েকটি টুর্নামেন্টে পারফরমেন্সের বিচারে বোঝা যাচ্ছে যে তারা শিরোপা জয় থেকে অনেক দূরে রয়েছে। এই কারণেই তাদের টি টোয়েন্টি বিশ্বকাপ জেতার সম্ভাবনা কম।

মাইকেল ভন ইংল্যান্ড দলকে টি টোয়েন্টি জেতার শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে বর্ণনা করেছেন। তার মতে ইংল্যান্ড শিরোপার বড় দাবিদার। মাইকেল ভন বলেন, ‘ইংল্যান্ড দলের কিছু খেলোয়াড় আছে যারা দলকে বিজয়ী করতে পারে। ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তান দল ভালো, যখন নিউজিল্যান্ড দলের উচ্চ শ্রেণীর খেলোয়াড় আছে এবং আমরা জানি যে তারা ম্যাচ জেতার কৌশল নিয়ে মাঠে নামবে। যদিও ভন বলেছিলেন যে গ্লেন ম্যাক্সওয়েল অস্ট্রেলিয়ার জন্য ভালো করবে কিন্তু অস্ট্রেলিয়া দল খুব বেশি দূর যেতে পারবে না।’  

ভারত এবং ইংল্যান্ড উভয়ই একবার করে টি টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে। ২০০৭ সালে ভারত তার একমাত্র টি টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। অন্যদিকে, ২০১০ সালে অস্ট্রেলিয়াকে হারিয়ে ইংল্যান্ড তাদের টি টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। টি টোয়েন্টি বিশ্বকাপে উভয় দলই রয়েছে আলাদা গ্রুপে। ফাইনাল বা সেমিফাইনালে এই দুই দল মুখোমুখি হতে পারে। প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে আগেই পরাজিত করেছে ভারত।

বন্ধ করুন