বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 তে কে হবে টিম ইন্ডিয়ার পরবর্তী নেতা? উত্তর দিলেন সুনীল গাভাসকর
টি টোয়েন্টিতে কে হবে টিম ইন্ডিয়ার পরবর্তী নেতা! (ছবি:গেটি ইমেজ)
টি টোয়েন্টিতে কে হবে টিম ইন্ডিয়ার পরবর্তী নেতা! (ছবি:গেটি ইমেজ)

T20 তে কে হবে টিম ইন্ডিয়ার পরবর্তী নেতা? উত্তর দিলেন সুনীল গাভাসকর

  • বিরাট কোহলির পরে টি টোয়েন্টিতে কে হবে মেন ইন ব্লুজের অধিনায়ক? কার হাত ধরে আইসিসি-র ট্রফি আসবে ভারতে? ব্যাখ্যা দিয়ে তারই উত্তর দিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর।

বিরাট কোহলির পরে টি টোয়েন্টিতে কে হবে মেন ইন ব্লুজের অধিনায়ক? কার হাত ধরে আইসিসি-র ট্রফি আসবে ভারতে? ব্যাখ্যা দিয়ে তারই উত্তর দিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। তিনি বলেন নতুন টি-টোয়েন্টি অধিনায়ক নিয়োগের ক্ষেত্রে ভারতকে দীর্ঘমেয়াদী কথা ভাবতে হবে না। তিনি হাইলাইট করে বলেছেন পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে। হাতে সময় কম, তাই এখন রোহিত শর্মাকেই নতুন অধিনায়ক হিসাবে বেছে নিচ্ছেন গাভাসকর। তিনি বলেছেন ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে বিরাট কোহলির জায়গায় রোহিত শর্মাই হলেন সেরা নেতা।

ইন্ডিয়া টুডে-এর সাথে কথা বলার সময়, গাভাসকর বলেছেন যে রোহিত অতীতেও ভারতকে নেতৃত্ব দিয়েছে এবং ৫টির বেশি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছেন। সেই কারণেই তাকে অন্তত পরবর্তী বছরের জন্য দলের নেতৃত্ব দেওয়ার পরামর্শ দিয়েছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। তার মতে বিরাটের জায়গায় বর্তমানে রোহিতই আদর্শ প্রার্থী। গাভাসকর বলেছেন, ‘দীর্ঘমেয়াদী পরিকল্পনা তখনই প্রয়োগ করা যেতে পারত যখন পরের বিশ্বকাপ ২ বছর দূরে বা ৩ বছর দূরে থাকত। কিন্তু পরবর্তী বিশ্বকাপ আর মাত্র ১০-১২ মাস দূরে। আপনাকে এখন সত্যিই দীর্ঘমেয়াদীর দিকে তাকাতে হবে না এই মুহূর্তে, আপনাকে সেরা লোকের সন্ধান করতে হবে। যে ভারতকে আইসিসি ট্রফি জেতাতে পারে এবং সেটি হচ্ছে রোহিত শর্মা। আমি মনে করি তাকে অধিনায়কত্ব দেওয়া উচিত। পরের বছর অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের পর, আরও একজন টি-টোয়েন্টি অধিনায়কের দিকে নজর দেওয়া যেতে পারে। কিন্তু এখন শুধুই রোহিত শর্মা।’

এদিকে, গাভাসকর বলেছিলেন যে যদিও তারা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর সেমিফাইনালে খেলতে ব্যর্থ হয়েছিল তবু ভারত তাদের টি-টোয়েন্টি দলে খুব বেশি পরিবর্তন যেন না করে। গাভাসকর বলেছেন টি-টোয়েন্টি দলে তাজা রক্ত ​​যোগ করার জায়গা রয়েছে এবং নির্বাচক কমিটিকে সেটা রাখা উচিত। খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটের জন্য নতুন মুখ বাছাই করতে যাওয়ার আগে অস্ট্রেলিয়ার অবস্থার কথা মাথায় রাখা উচিত।

বন্ধ করুন