বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কেন NZ ম্যাচে রোহিতের জায়গায় ওপেন করলেন ইশান? আফগানিস্তান ম্যাচের আগে বিরাটদের ব্যাটিং কোচের উত্তর
রবি শাস্ত্রীর সঙ্গে বিরাট কোহলিদের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর (ছবি:গেটি ইমেজ)
রবি শাস্ত্রীর সঙ্গে বিরাট কোহলিদের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর (ছবি:গেটি ইমেজ)

কেন NZ ম্যাচে রোহিতের জায়গায় ওপেন করলেন ইশান? আফগানিস্তান ম্যাচের আগে বিরাটদের ব্যাটিং কোচের উত্তর

  • এদিন রাঠোর জানান কেন নিউজিল্যান্ড ম্যাচে ইশান কিষাণকে ওপেন করতে পাঠানো হয়েছিল। মিডিয়ার সাথে কথোপকথনের সময়, রাঠোর বলেন, ম্যাচের আগে সূর্যকুমার যাদবের পিঠে ক্র্যাম্প ছিল, তাই ইশান তার জায়গায় এসেছিলেন।

আফগানিস্তান ম্যাচের আগে সাংবাদিক সম্মেলন এড়ালেন বিরাট কোহলি! ভারত অধিনায়কের জায়গায় সাংবাদিকদের বৈঠকে এলেন ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। আফগানিস্তাম ম্যাচ নিয়ে বড় কিছুর ইঙ্গিত দিলেন রাঠোর। ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এদিন জানান, আফগানিস্তান ম্যাচে খেলার জন্য সকলেই প্রস্তুত। প্রথম একাদশ নিয়ে এখনও আলোচনা হয়নি, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে কাল। তবে খেলতে পারবেন না এমন অবস্থায় কেউ নেই। তাতেই ইঙ্গিত, ব্যাক স্প্যাজমের কারণে নিউজিল্যান্ড ম্যাচ খেলতে না পারা সূর্যকুমার যাদব ফিট। 

এদিন রাঠোর জানান কেন নিউজিল্যান্ড ম্যাচে ইশান কিষাণকে ওপেন করতে পাঠানো হয়েছিল। মিডিয়ার সাথে কথোপকথনের সময়, রাঠোর বলেন, ‘ম্যাচের আগে সূর্যকুমার যাদবের পিঠে ক্র্যাম্প ছিল, তাই ইশান তার জায়গায় এসেছিলেন। তিনি ওপেনার হিসাবে ভারতের পক্ষে ভালো করেছিলেন। ইশানকে ওপেন করার ভাবনা পুরো টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত ছিল এবং অবশ্যই রোহিতও সেই টিম ম্যানেজমেন্টের অংশ ছিলেন এবং সেই সিদ্ধান্তেরও অংশ ছিলেন।’ রাঠোর আরও জানান, ‘একজন বাঁ-হাতি ব্যাটারকে এগিয়ে রাখাটা প্রযুক্তিগতভাবে অর্থপূর্ণ ছিল। আমরা মিডল অর্ডারে খুব বেশি বাঁ-হাতি চাইনি। মিডল অর্ডারে পন্ত ও জাদেজা ছিল। তাই টেকনিক্যালি তার (ইশান) ব্যাটিং টপ অর্ডারে নামা সঠিক সিদ্ধান্ত ছিল। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।’

এদিকে ভারতীয় দলের ব্যাটিং কোচের জন্য ফের আবেদন করতে চলেছেন বিক্রম রাঠোর। মঙ্গলবার ভারতীয় দলের সাংবাদিক সম্মেলনে এসে এমনই ইঙ্গিত দিলেন তিনি। গত ১৭ অক্টোবর কোচিং স্টাফ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে বিসিসিআই। বিরাটদের ব্যাটিং কোচের জন্য পুণরায় আবেদন করেছেন রাঠোর। আগে সাংবাদিক সম্মেলনে এসে রাঠোর বলেন, ‘এই দলের সঙ্গে কাজ করে অনেক কিছু শিখতে পেরেছি। এই দলে অনেক স্কিলফুল ক্রিকেটাররা আছেন। সামনের লক্ষ্যে আমি এগিয়ে যেতে সচেষ্ট। ইতিমধ্যেই ব্যাটিং কোচের জন্য ফের আবেদন করেছি। যদি আবারও দায়িত্ব পাই, তাহলে অনেক কাজ করতে হবে। প্রচুর কাজ এখনও বাকি।’ তবে সকলেরই নজর এখন আফগানিস্তান বনাম ভারত ম্যাচের দিকে। টি ২০ বিশ্বকাপে কাল আবু ধাবিতে আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামছে ভারত। টি ২০ বিশ্বকাপে দুবারের সাক্ষাতে তো বটেই, ভারতকে আজ পর্যন্ত হারাতে পারেনি মহম্মদ নবি, রশিদ খানরা।

বন্ধ করুন