বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কোন ভুলে নিউজিল্যান্ডের কাছে হারল ইংল্যান্ড? উত্তর দিলেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক
ইংল্যান্ডের হারের ব্যাখ্যা দিলেন নাসের হুসেন (ছবি:গেটি ইমেজ) 
ইংল্যান্ডের হারের ব্যাখ্যা দিলেন নাসের হুসেন (ছবি:গেটি ইমেজ) 

কোন ভুলে নিউজিল্যান্ডের কাছে হারল ইংল্যান্ড? উত্তর দিলেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক

  • ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন নিউজিল্যান্ডের কাছে হারের কারণ ব্যাখ্যা করেন। তিনি এই হারের জন্য ডেথ ওভারের বোলিংকেই দায়ী করেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার আগেই ভারত ও ইংল্যান্ডকে ফেভারিট ভাবা হচ্ছিল। ভারত সেমিফাইনালের আগেই ছিটকে গিয়েছিল। এদিকে দুর্দান্তভাবে বিশ্বকাপ শুরু করা ইংল্যান্ড সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে যায়। ইংল্যান্ডের বিরুদ্ধে এক ওভার হাতে রেখে ৫ উইকেটে জয়ী হয়ে ফাইনালে চলে গেছে নিউজিল্যান্ড। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠল নিউজিল্যান্ড। ওদিকে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে ওঠার সুযোগ হাতছাড়া করল ইংল্যান্ডের। কিন্তু চ্যাম্পিয়ন হওয়ার আশা নিয়ে বিশ্বকাপে যাওয়া দলটি কেন ব্যর্থ হল? নাসের হুসেইন দিলেন এর উত্তর।

গতকাল শেষ ৫ ওভারে ৬০ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। লিয়াম লিভিংস্টোনের দুর্দান্ত এক ওভারে সেটা ৪ ওভারে ৫৭ রানের কঠিন সমীকরণ দাঁড়িয়ে গিয়েছিল। কিন্তু নিউজিল্যান্ড সেটাই করে দিল মাত্র ৩ ওভারেই। স্লগ ওভারে প্রতিপক্ষকে আটকাতে ব্যর্থ হয়েছে ইংল্যান্ড। ম্যাচের ১৭ তম ওভারে ২৩ রান দিয়েছেন ক্রিস জর্ডান। শেষ দুই ওভারে ২০ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। ১৯তম ওভারে বল করতে এসে হতাশ করেছেন ক্রিস ওকস। রান আটকাতে এসে উল্টো ২০ রান দিয়ে দিয়েছেন এই পেসার।

এরপরে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন নিউজিল্যান্ডের কাছে হারের কারণ ব্যাখ্যা করেন। তিনি এই হারের জন্য ডেথ ওভারের বোলিংকেই দায়ী করেছেন। তিনি বলেন, ‘গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শেষ দিকের বোলিংই ভুগিয়েছে। যখন শেষ ওভারে বেন স্টোকস চার ছক্কা খেয়েছিল। বুধবার রাতেও সেটাই হয়েছে। ইংল্যান্ড দল এই ব্যাপারেই নিয়মিত ভালো করতে পারছে না।’ শেষ দিকে বোলিং নিয়ে যে ইংল্যান্ড সঠিক পরিকল্পনা করতে পারেনি, সেটাও মনে করিয়ে দিয়েছেন প্রাক্তন ইংলিশ অধিনায়ক। তিন বলেছেন, ‘পুরো টুর্নামেন্টে ইংল্যান্ড শর্ট লেনথে বল করার চেষ্টা করেছে এবং ব্যাটের স্টিকারে লাগাতে চেয়েছে। এবং তারা ওই পরিকল্পনা নিয়েই খুশি ছিল। কিন্তু ভাগ্য বদলে দেওয়া সেই ওভারে জর্ডান হয় ওয়াইডে বল করেছে না হলে ব্যাটের সামনে ফেলেছে এবং জিমি নিশাম ম্যাচের রূপ বদলে দিয়েছে।’

বন্ধ করুন