বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কেন অশ্বিনকে বাদ দেওয়া হচ্ছে? তদন্ত চাইলেন দিলীপ বেঙ্গসরকার
অশ্বিন নিয়ে তদন্ত চাইলেন দিলীপ বেঙ্গসরকার
অশ্বিন নিয়ে তদন্ত চাইলেন দিলীপ বেঙ্গসরকার

কেন অশ্বিনকে বাদ দেওয়া হচ্ছে? তদন্ত চাইলেন দিলীপ বেঙ্গসরকার

  • আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর প্রথম দুটি ম্যাচ থেকে অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে কেন বাদ দেওয়া হয়েছে তা নিয়ে গর্জে উঠলেন দিলীপ বেঙ্গসরকার।

পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত তাদের প্রথম দুটি ম্যাচ হেরে যাওয়ার পর প্রশ্ন উঠেছে। পাকিস্তানের বিরুদ্ধে বিরাট অ্যান্ড কোম্পানি কোনও উইকেট নিতে পারেনি। কিউয়িদের বিরুদ্ধে মাত্র দুটি নিয়েছে। এরপরেই ভারতীয় দলের বোলিং নিয়ে প্রশ্ন উঠছে। তার মধ্যেই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকার অশ্বিনের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন তুললেন। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর প্রথম দুটি ম্যাচ থেকে অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে কেন বাদ দেওয়া হয়েছে তা নিয়ে গর্জে উঠলেন দিলীপ বেঙ্গসরকার।

পিটিআই-এর সঙ্গে কথা বলতে গিয়ে দিলীপ বেঙ্গসরকার বলেন, ‘কেন এত দিন অশ্বিনকে বাদ দেওয়া হচ্ছে? এটা তদন্তের বিষয়। সব ফর্ম্যাট মিলিয়ে ৬০০ টিরও বেশি আন্তর্জাতিক উইকেট নিয়ে সে আপনার সেরা স্পিনার। সে আপনার দলের সবচেয়ে স্পিনার এবং আপনি তাকে দলে রাখছেন না।’ তিনি আরও বলেন, ‘আমি বুঝতে পারছিনা। ইংল্যান্ড টেস্ট সিরিজেও সে একটি ম্যাচও খেলেনি। তাহলে কেন তাকে দলে নিচ্ছেন? এটা আমার কাছে রহস্য।’

প্রসঙ্গত, রবিচন্দ্রন অশ্বিনকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে ভালো খেলেছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ অনুশীলন ম্যাচে তিনি ৮ রান দিয়ে ২ উইকেট তুলেছিলেন। এরপরেও পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাকে ছাড়াই বিরাট কোহলিরা মাঠে নেমেছিল। ম্যানেজমেন্ট রহস্যময় স্পিনার বরুণ চক্রবর্তীর উপর ভরসা দেখিয়েছেন। কিন্তু এখনও পর্যন্ত সাধারণ মানের বল করেছেন বরুণ চক্রবর্তী। চার বছর পর রবিচন্দ্রন অশ্বিনকে দলে নিয়েও চূড়ান্ত একাদশে না নেওয়ার যুক্তিটা বুঝতে পারছেন না বেঙ্গসরকার।  

বন্ধ করুন