বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > WI vs IRE T20 World Cup: সব থেকে বড় অঘটন! দু'বারের T20 বিশ্বচ্যাম্পিয়নরা ছিটকে গেল প্রথম রাউন্ড থেকেই

WI vs IRE T20 World Cup: সব থেকে বড় অঘটন! দু'বারের T20 বিশ্বচ্যাম্পিয়নরা ছিটকে গেল প্রথম রাউন্ড থেকেই

অনবদ্য হাফ-সেঞ্চুরি পল স্টার্লিংয়ের। ছবি- এএফপি (AFP)

West Indies vs Ireland ICC T20 World Cup 2022: ওয়েস্ট ইন্ডিজকে ছিটকে দিয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভের যোগ্যতা অর্জন করল আয়ারল্যান্ড। শ্রীলঙ্কা বিপর্যয় থেকে ঘুরে দাঁড়ালেও পারলেন না ক্যারিবিয়ানরা।

চলতি টি-২০ বিশ্বকাপকে আঘটনের বিশ্বকাপ বলা মোটেও ভুল হবে না। টুর্নামেন্টের প্রথম রাউন্ডের উদ্বোধনী ম্যাচেই এশিয়া চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে পরাজিত করে নমিবিয়া। দ্বিতীয় দিনে দু'বারের টি-২০ বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দেয় স্কটল্যান্ড।

তবে আরও বড় অঘটন অপেক্ষা করে ছিল কোয়ালিফাইং রাউন্ডের শেষ দিনের জন্য। একমাত্র দল হিসেবে ২ বার যে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ওয়েস্ট ইন্ডিজ, তার চলতি সংস্করণের প্রথম রাউন্ড থেকেই ছিটকে যেতে হল ক্যারিবিয়ানদের। আয়ারল্যান্ডের কাছে হেরে সুপার টুয়েলভে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন নিকোলাস পুরানরা। এক্ষেত্রে আইরিশরা পরের রাউন্ডের টিকিট হাতে পেয়ে যান।

জিতলেই সুপার টুয়েলভের টিকিট নিশ্চিত, এমন শর্ত সামনে নিয়ে মাঠে নামে দু'দল। সেদিক থেকে এটি কার্যত নট-আউট ম্যাচে পরিণত হয়। শেষ পর্যন্ত একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় ক্যারিবিয়ানদের। এই প্রথম টি-২০ বিশ্বকাপের অতীতের কোনও চ্যাম্পিয়ন দল সুপার টুয়েলভে উঠতে ব্যর্থ হয়। সেদিক থেকে লজ্জার নজির গড়ে ক্যারিবিয়ান দল।

আরও পড়ুন:- IND vs PAK: ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে আশঙ্কা পাক শিবিরে, মাথায় চোট পেয়ে হাসপাতালে তারকা ব্যাটসম্যান!

হবার্টে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৪৬ রান সংগ্রহ করে। হাফ-সেঞ্চুরি করেন ব্র্যান্ডন কিং। বল হাতে নজর কাড়েন গ্যারেথ ডেলানি।

কিং দলের হয়ে সব থেকে বেশি ৬২ রান করেন। এছাড়া জনসন চার্লস ২৪, এভিন লুইস ১৩, নিকোলাস পুরান ১৩ ও ওডিন স্মিথ ১৯ রান করেন। ডেলানি ৪ ওভারে মাত্র ১৬ রানের বিনিময়ে ৩টি উইকেট সংগ্রহ করেন।

আরও পড়ুন:- T20 World Cup 2022: ‘বীরু-বাবা’র ভবিষ্যদ্বাণী, বিশ্বকাপের ফাইনালে উঠবে কারা?

পালটা ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ১৭.৩ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১৫০ রান তুলে ম্যাচ জিতে যায়। ১৫ বল বাকি থাকতে ৯ উইকেটে ম্য়াচ জেতেন আইরিশরা। পল স্টার্লিং দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন। লরকান টাকার নট-আউট থাকেন ব্যক্তিগত ৪৫ রানে। ক্যাপ্টেন অ্যান্ডি ৩৭ রান করে আউট হন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে একমাত্র উইকেটটি নেন আকিল হোসেন। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন গ্যারেথ ডেলানি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শেষকৃত্যে যাওয়ার পথে নৌকাডুবি, মৃত ৫৮, ৩০০ জন থাকায় বাড়তে পারে মৃতের সংখ্যা ট্রাম্পের বিচার চলাকালীন গায়ে আগুন ধরিয়েছিলেন, মৃত্যু অ্যাজারেলোর, কে তিনি? মমতাকে কেন গ্রেফতার করে না? TMC-BJP জোট সরকার হবে, নতুন 'সেটিং' নিয়ে হাজির অধীর ঝুঁকিপূর্ণ বিনিয়োগে কাদের হতে পারে আর্থিক ক্ষতি? দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ‘পুরোটাই আনপ্ল্যানড!’ প্রাক্তন সৃজিতকে জড়িয়ে আদর,কী দেখে সারপ্রাইজড স্বস্তিকা ১৫ মাস আগে খেলেছেন শেষ ম্যাচে, ৩০-এ টেনিসকে বিদায় ২ বারের স্লাম চ্যাম্পিয়নের কলকাতায় একাকী পিয়া, তীব্র গরমে গুজরাটে গিয়ে শেষপর্যন্ত অটো চালাতে হল পরমব্রতকে ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর

Latest IPL News

৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর ‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’… বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না IPL 2024: মাহির জন্য শিবম দুবের স্ত্রী আঞ্জুম খানের আবেগপূর্ণ বার্তা রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.