বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভিডিও: ওপেনে রোহিতের বদলে ইশান? প্রশ্ন শুনে কোহলির প্রতিক্রিয়া কী ছিল নিজেই দেখুন
সাংবাদিক সম্মেলনে বিরাট। ছবি- টুইটার।
সাংবাদিক সম্মেলনে বিরাট। ছবি- টুইটার।

ভিডিও: ওপেনে রোহিতের বদলে ইশান? প্রশ্ন শুনে কোহলির প্রতিক্রিয়া কী ছিল নিজেই দেখুন

  • ফর্মে থাকলেও কম্বিনেশনের স্বার্থে পাকিস্তান ম্যাচে ভারতের প্রথম একাদশে জায়গা হয়নি ইশান কিষাণের।

মিডল অর্ডারে রান পাচ্ছিলেন না। কোহলির পরামর্শেই আইপিএলের শেষদিকে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ওপেন করতে নামেন ইশান কিষাণ। ওপেনে ফিরে চূড়ান্ত সফল ঝাড়খণ্ডের তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান।

কোহলি ইশানকে স্পষ্ট জানিয়েছিলেন যে, তাঁকে বিশ্বকাপের দলে রাখা হয়েছে ওপেনার হিসেবে। সেই মতো ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে ওপেন করতে নামেন ইশান এবং ব্যাট হাতে ঝড় তোলেন।

ফর্মে থাকলেও ইশানকে পাকিস্তান ম্যাচে মাঠে নামানো সম্ভব হয়নি কম্বিনেশনের স্বার্থে। কেননা লোকেশ রাহুল যে রকম ছন্দে রয়েছেন, তাতে তাঁকে সরিয়ে অন্য কাউকে ইনিংসের গোড়াপত্তন করতে পাঠানো মুশকিল। রোহিত আইপিএলে তেমন একটা নজর কাড়তে না পারলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনুশীলন ম্যাচে ওপেন করতে নেমে হাফ-সেঞ্চুরি করেন। স্বাভাবিকভাবেই রোহিত-লোকেশের অভিজ্ঞ ওপেনিং জুটির উপরেই আস্থা রাখে টিম ম্যানেজমেন্ট।

যদিও রোহিতরা পাকিস্তান ম্যাচে ক্যাপ্টেনের আস্থার মর্যাদা রাখতে পারেননি। খাতা খুলতে পারেননি হিটম্যান। ৩ রান করে সাজঘরে ফেরেন রাহুল। শুরুতে দুই ওপেনারকে হারানোর ধাক্কা সামলে পাকিস্তান ম্যাচে বড় রানের ইনিংস গড়া সম্ভব হয়নি ভারতের পক্ষে।

এই অবস্থায় পাকিস্তানের কাছে হারের পর সাংবাদিক সম্মেলনে কোহলির কাছে জানতে চাওয়া হয় যে, রোহিতের বদলে ইশান কিষাণকে ওপেন করতে না পাঠানো কি ভুল হয়েছে? প্রশ্ন শুনে রীতিমতো অবাক হয়ে যান কোহলি। তাঁর প্রতিক্রিয়া ছিল, ‘টি-২০ দল থেকে আপনি রোহিত শর্মাকে বাদ দিতে বলছেন? অবিশ্বাস্য!'

বন্ধ করুন