বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC ফাইনালে উইলিয়ামসন, ওয়ার্নার, মিচেল মার্শরা ৫০-এর উপর রান করে গড়লেন নজির
মিচেল মার্শ এবং ডেভিড ওয়ার্নার। ছবি: পিটিআই

T20 WC ফাইনালে উইলিয়ামসন, ওয়ার্নার, মিচেল মার্শরা ৫০-এর উপর রান করে গড়লেন নজির

  • এর আগে টি-টোয়েন্টি ফাইনালে একসঙ্গে তিন জন ক্রিকেটার ৫০-এর উপর রান কখনও করেননি। যা রবিবার করলেন কেন উইলিয়ামসন, মিচেল মার্শ, ডেভিড ওয়ার্নার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে একবারে জমজমাট লড়াই ছিল। অনেক চেষ্টা করেছিল নিউজিল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত প্রথম বার এই টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পায় অস্ট্রেলিয়া। তবে জয়টা যে টিমই পাক না কেন, রবিবার কিন্তু দুই দলের ক্রিকেটাররা মিলেই গড়ে ফেলেছেন নতুন রেকর্ড। কেন উইলিয়ামসন, মিচেল মার্শ, ডেভিড ওয়ার্নার এই তিন জনই রবিবার অর্ধশতরান করেন। সেই সঙ্গে গড়ে ফেলেন নয়া নজির।

এর আগে টি-টোয়েন্টি ফাইনালে একসঙ্গে তিন জন ক্রিকেটার ৫০-এর উপর রান কখনও করেননি। যা রবিবার করলেন এই তিন ক্রিকেটার। তবে কেন উইলিয়ামসনের লড়াকু ইনিংসের হাত ধরে শেষ রক্ষা করতে পারেনি নিউজিল্যান্ড। উল্টোদিকে মিচেল মার্শ আর ডেভিড ওয়ার্নারের দুরন্ত ইনিংসে ভর করে প্রথম বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেল অস্ট্রেলিয়া।

রবিবার টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। বিধ্বংসী মেজাজে কেন উইলিয়ামসন ৪৮ বলে ৮৫ রান করে ফেলেন। আর কিউয়ি অধিনায়কের হাত ধরেই ১৭২ রানের বড় লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। উইলিয়ামসন ছাড়া মার্টিন গাপ্তিল ৩৫ বলে ২৮ রান করেছেন। এটা দ্বিতীয় সর্বোচ্চ। তৃতীয় সর্বোচ্চ গ্লেন ফিলিপসের। ১৭ বলে ১৮ রান। এ ছাড়া জেমস নিশাম পাঁচে ব্যাট করতে নেমে ৭ বলে অপরাজিত ১৩ রান করেছেন।

জবাবে ব্যাট করতে নামলে দলের মাত্র ১৫ রানের মাথায় অধিনায়ক অ্যারন ফিঞ্চের উইকেট হারায় অস্ট্রেলিয়া। এর পর ক্রিজে আসেন মিচেল মার্শ। আর এক ওপেনার ডেভিড ওয়ার্নারকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়ার জয়ের ভিত মজবুত করতে শুরু করেন তিনি। ৩৮ বলে ৫৩ রান করে ওয়ার্নার আউট হলে গ্লেন ম্যাক্সওয়েলকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেন মিচেল মার্শ। ৫০ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন তিনি। ম্যাক্সওয়েল করেন ১৮ বলে ২৮ রান। ৭ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে যায় অস্ট্রেলিয়া।

বন্ধ করুন