বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আপনারা সত্যিই যোগ্য- টিভিতে খেলা দেখছিলেন কোহলি, ইংল্যান্ড জিততেই দিলেন শুভেচ্ছাবার্তা

আপনারা সত্যিই যোগ্য- টিভিতে খেলা দেখছিলেন কোহলি, ইংল্যান্ড জিততেই দিলেন শুভেচ্ছাবার্তা

ম্যাচ জয়ের পরে ইংল্যান্ড দলকে শুভেচ্ছা জানালেন বিরাট কোহলি

এই জয়ের পর ইংল্যান্ডকে অভিনন্দন জানিয়েছেন টিম ইন্ডিয়ার তারকা খেলোয়াড় বিরাট কোহলি। বিরাট কোহলি তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে বেন স্টোকসের বিজয় উদযাপনের একটি ছবি পোস্ট করেছেন এবং লিখেছেন যে, ‘ইংল্যান্ড তোমাদের শুভেচ্ছা, আপনারা সত্যিই যোগ্য।’

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড বিস্ময়কর কাজ করেছে। ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। এই জয়ের পর ইংল্যান্ডকে অভিনন্দন জানিয়েছেন টিম ইন্ডিয়ার তারকা খেলোয়াড় বিরাট কোহলি। বিরাট কোহলি তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে বেন স্টোকসের বিজয় উদযাপনের একটি ছবি পোস্ট করেছেন এবং লিখেছেন যে, ‘ইংল্যান্ড তোমাদের শুভেচ্ছা, আপনারা সত্যি যোগ্য।’

অস্ট্রেলিয়ার মেলবোর্নে অনুষ্ঠিত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ-এর ফাইনাল ম্যাচে প্রথমে খেলতে নেমে পাকিস্তান ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রান করে, জবাবে ইংল্যান্ড ৫ উইকেট হারিয়ে শিরোপা জিতে নেয়।

আরও পড়ুন… ইংল্যান্ডের ২০১০ ও ২০২২ বিশ্বকাপ জয়ের মধ্যে আশ্চর্য মিল, সৌজন্যে স্টোকস ও কিউসওয়েটা

ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ দলকে সমতা এনে দিয়েছে ইংল্যান্ড। উল্লেখ্য,ইংল্যান্ডের আগে দু’বার টি-টোয়েন্টি বিশ্বকাপ দখল করেছিল ওয়েস্ট ইন্ডিজ। এবার সেই রেকর্ডের সমান করল ইংল্যান্ড।

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছেন। এই টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। কোহলিই একমাত্র ব্যাটসম্যান যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে দুইবার সর্বোচ্চ রান করেছিলেন। এবারের টুর্নামেন্টে ৬ ম্যাচে করেছেন ২৯৬ রান। কোহলি এর আগে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপেও সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। এবার দুর্দান্ত পারফর্ম করে ঐতিহাসিক কৃতিত্ব নিজের নামে করে নিলেন কোহলি।

আরও পড়ুন… Pak vs Eng: পাকিস্তানে যাওয়াটা কাজে এসেছে- চ্যাম্পিয়ন হয়ে কী বললেন জোস বাটলার?

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন কোহলি। ৬ ম্যাচে ৪টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। এই সময়ে কোহলি করেন ২৯৬ রান। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। তবে তা সত্ত্বেও তাঁকে'প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট'খেতাব দেওয়া হয়নি। কোহলি এবার মারেন ২৫টি চার ও ৮টি ছক্কা। গুরুত্বপূর্ণ বিষয় হল এর আগেও তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। ২০১৪ সালে কোহলি এই কীর্তি গড়েছিলেন।

উল্লেখযোগ্যভাবে,২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ-এর ফাইনাল ম্যাচটি পাকিস্তান এবং ইংল্যান্ডের মধ্যে খেলা হয়েছিল। এতে ইংল্যান্ড ৫ উইকেটে জিতেছে। প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট হয়েছিলেন স্যাম কারান, তাঁকে‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’খেতাব দেওয়া হয়। এই পুরস্কার জেতার পর তিনি বেন স্টোকসের প্রশংসা করেন।

বন্ধ করুন