বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আপনি জাহাজের ক্যাপ্টেন, আপনি এটা করতে পারেন না- বাবরের ব্যাটিং দেখে হতাশ ভাজ্জি

আপনি জাহাজের ক্যাপ্টেন, আপনি এটা করতে পারেন না- বাবরের ব্যাটিং দেখে হতাশ ভাজ্জি

ইংল্যান্ডের বিরুদ্ধে বাবর আজম (ছবি-এএফপি)

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলায় পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। এই ম্যাচে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা ভালো হলেও পঞ্চম ওভারে মহম্মদ রিজওয়ানের ফর্মে প্রথম উইকেট হারানোর পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাকিস্তান।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলায় পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। এই ম্যাচে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা ভালো হলেও পঞ্চম ওভারে মহম্মদ রিজওয়ানের ফর্মে প্রথম উইকেট হারানোর পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাকিস্তান। হ্যারিসের আউটের পর অধিনায়ক বাবর আজমেরও উইকেট হারিয়েছিল পাকিস্তান। তবে বাবরকে আউট করতে ডাইভ দিয়ে দুর্দান্ত ক্যাচ নেন আদিল রশিদ। চতুর্থবারের মতো বাবর আজমকে নিজের শিকারে পরিণত করেন রশিদ।

আরও পড়ুন… ক্যাচ মিস, ওভার থ্রোতে ৩ রান- কে বলবে বিশ্বকাপ ফাইনাল!

পাকিস্তানের ইনিংসের ১১ তম ওভারে, মাসুদ লিভিংস্টোনের ওভারে একটি চার এবং একটি ছক্কা মেরে এই ওভার থেকে মোট ১৬ রান সংগ্রহ করেন। অধিনায়ক বাবর একই ছন্দ বজায় রাখতে চেয়েছিলেন এবং পরের ওভারে আদিল রশিদের বিরুদ্ধে বড় শট মারার চেষ্টা করেছিলেন, কিন্তু প্রথম বলেই অধিনায়ক বাবর আজমকে আউট করে পাকিস্তানকে তৃতীয় ধাক্কা দেন রশিদ।

আরও পড়ুন… T20 World Cup 2007 Final-এ ধোনির বোলাররা মিসবাহকে বল করতেই ভয় পেয়েছিলেন- শোয়েব মালিক 

নিজের সেই ওভারের প্রথম বলেই গুগলি লাগিয়ে পাকিস্তানি অধিনায়ককে জালে জড়ান রশিদ। ইংল্যান্ডের তারকা স্পিনারের গুগলি বল পড়তে না পেরে বাবর বুঝতে পারার আগেই বল ব্যাটে লেগে সামনের দিকে চলে যায়, যেখানে ডাইভিং ক্যাচ নেন রশিদ। এরপরেই বাবর আজমের ব্যাটিং কৌশল নিয়ে চটলেন হরভজন সিং। ১১৪. ২৯ স্ট্রাইক রেটে ২৮ বলে ৩২ রানের ইনিংস দেখে অবাক হয়েছেন ভাজ্জি।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং ফাইনালে বাবর আজমের ব্যাটিং কৌশল দেখে একেবারেই খুশি হননি। পাকিস্তান অধিনায়ক ম্যাচে মাত্র দুটি বাউন্ডারির ​​সাহায্যে মাত্র ২৮ বলে ৩২ রান করেন। অবশেষে তিনি রশিদের কাছ থেকে একটি চিত্তাকর্ষক ভুলের ফলে আউট হন। তিনি ডেলিভারিটি ভুলভাবে পড়েন এবং সাজঘরে ফিরে যান। আদিল রশিদের বল বুঝতে না পেরে সরাসরি বোলারের হাতে ক্যাচ দিয়ে আউট হন। 

পাকিস্তানের ইনিংস শেষ হওয়ার পর স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে, হরভজন তার ব্যাটিং পদ্ধতির সঙ্গে পাকিস্তানকে সমস্যায় ফেলার জন্য বাবরের নিন্দা করেছিলেন। হরভজন বলেন, ‘পাকিস্তান আজ তাদের ব্যাটিং দেখে হতাশ হবে। আর বাবর আমার বইয়ে বেশ সাধারণ ছিল। আপনি জাহাজের ক্যাপ্টেন এবং আপনি এমন ব্যাট করতে পারেন না। আপনি আপনার দলকে গভীর, গভীর সমস্যায় ফেলেছেন। এটির উপরে আসুন।’

বেন স্টোকসের জ্বলন্ত ইনিংসের জোরে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে ইংল্যান্ড। এটি ইংল্যান্ডের দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা, এর আগে তারা ২০১০ সালে ট্রফি জিতেছিল। প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের সামনে ১৩৮ রানের টার্গেট দিয়েছিল পাকিস্তান। বেন স্টোকসের অপরাজিত ৫২ রানের ভরসায় ইংল্যান্ড এই স্কোর জিতেছে ৬ বল বাকি থাকতেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিবার রাজভবনে যাচ্ছেন শুভেন্দু অধিকারী, আক্রান্তদের নিয়ে রাজ্যপাল সাক্ষাৎ মহাদেশ সেরা হওয়ার দৌড়ে ২ মহাতারকা- কবে,কখন নামছেন মেসি-রোনাল্ডো, জানুন এক নজরে ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? Namibia বনাম England ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাংলাদেশে ‘তাঁকে’ নিয়ে ত্রাহি ত্রাহি রব, 'তুফান' বলছেন, ‘গোটা দেশ চাই’… কে তিনি? US-র এয়রো ইঞ্জিন প্রস্তুতকারক সংস্থা থেকে ক্ষতিপূরণ পাচ্ছে ইন্ডিগো! কী ঘটেছে? কালিম্পংয়ে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন রাজু, রাজ্য সরকারকে দায়ী করতেই এল কটাক্ষ লালের স্ত্রোতে ভাসল কলোন, হাঙ্গেরিকে উড়িয়ে ইউরোর যাত্রা শুরু সুইৎজারল্যান্ডের ‘‌আসল মাথা-ধেড়ে ইঁদুরদের ধরতে হবে’‌, নিট কেলেঙ্কারি নিয়ে বিস্ফোরক দাবি কুণালের ঘণ্টায় এবার থেকে ৫৩ কোটি টাকা বেতন পাবেন মাস্ক! অনুমোদন দিয়েছে টেসলা বোর্ড

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.