বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ZIM vs NED: পাকিস্তানকে হারিয়ে চমকে দিলেও নেদারল্যান্ডসের কাছে হার জিম্বাবোয়ের

ZIM vs NED: পাকিস্তানকে হারিয়ে চমকে দিলেও নেদারল্যান্ডসের কাছে হার জিম্বাবোয়ের

জিম্বাবোয়েকে হারাল নেদারল্যান্ডস। ছবি- এএফপি (AFP)

Zimbabwe vs Netherlands T20 World Cup 2022: ম্যাক্স ও'দাউদের হাফ-সেঞ্চুরিতে ভর করে জায়ান্টকিলার জিম্বাবোয়েকে হারাল নেদারল্যান্ডস। সেই সঙ্গে তারা বিশ্বকাপের সুপার টুয়েলভে পয়েন্টের খাতা খুলে ফেলে।

একসময় ৩ ম্যাচে ৩ পয়েন্ট ছিল জিম্বাবোয়ের খাতায়। শেষ দু'টি ম্যাচ জিতলে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার প্রবল সম্ভাবনা ছিল সিকন্দর রাজাদের সামনে। তবে পাকিস্তানের মতো শক্তিশালী প্রতিপক্ষকে টেক্কা দিলেও নেদারল্যান্ডসের কাছে সুপার টুয়েলভের ম্যাচ হেরে বসে জিম্বাবোয়ে। ফলে ভারত ও বাংলাদেশকে টপকে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসার সুযোগ হাতছাড়া করে তারা।

অ্যাডিলেডে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে জিম্বাবোয়ে। তারা ১৯.২ ওভারে মাত্র ১১৭ রানে অল-আউট হয়ে যায়। সিকন্দর রাজা দলের হয়ে সব থেকে বেশি ৪০ রান করেন। ২৪ বলের আগ্রাসী ইনিংসে তিনি ৩টি চার ও ৩টি ছক্কা মারেন।

এছাড়া ৩টি বাউন্ডারির সাহায্যে ২৩ বলে ২৮ রানের যোগদান রাখেন সিয়ান উইলিয়ামস। জিম্বাবোয়ের বাকি ব্যাটসম্যানরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। পল ভ্যান মিকেরেন নেদারল্যান্ডসের হয়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন ব্র্যান্ডন গ্লভার, লগান ভ্যান বিক ও বাস ডি'লিড। ১টি উইকেট পকেটে পোরেন ফ্রেড ক্লাসেন।

টি-২০ বিশ্বকাপে ভারত বনাম বাংলাদেশ ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

জবাবে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডস ১৮ ওভারে ১২০ রান তুলে ম্যাচ জিতে যায়। যদিও ৫টি উইকেট খোয়াতে হয় তাদের। সুতরাং, ১২ বল বাকি থাকতে ৫ উইকেটের ব্যবধানে ম্যাচ জেতে নেদারল্যান্ডস।

আরও পড়ুন:- PAK vs SA: বিশ্বকাপে আরও বিপাকে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ম্যাচ থেকে ছিটকে গেলেন তারকা ক্রিকেটার

ম্যাক্স ও'দাউদ লড়াকু হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৫২ রান করে মাঠ ছাড়েন। ২৯ বলে ৩২ রান করেন টম কুপার। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। ১২ রান করে অপরাজিত থাকেন বাস ডি'লিড। ২টি করে উইকেট নেন রিচার্ড নগারাভা ও ব্লেসিং মুজারাবানি। ১টি উইকেট নেন লিউক জংউই। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ম্যাক্স।

বন্ধ করুন