বাংলা নিউজ > ময়দান > ICC T20I Ranking: অভূতপূর্ব উন্নতি, ৬৮ ধাপ এগিয়ে ব়্যাঙ্কিংয়ে সাতে উঠে এলেন ইশান
দক্ষিণ আফ্রিকা সিরিজে দারুণ ফর্মের জেরেই ব়্যাঙ্কিংয়ে উন্নতি ঘটেছে ইশানের। ছবি- এএফপি। (AFP)

ICC T20I Ranking: অভূতপূর্ব উন্নতি, ৬৮ ধাপ এগিয়ে ব়্যাঙ্কিংয়ে সাতে উঠে এলেন ইশান

  • চলতি সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইশান যথাক্রমে ৭৬, ৩৪ ও ৫৭ রান করেছেন।

এ মরশুমের আইপিএল নিলামে সর্বাধিক মূল্যে বিক্রি হয়েছিলেন ইশান কিষাণ। তবে আইপিএলে না ইশান না তাঁর দল নিজেদের নামের প্রতি সুবিচার করতে পেরেছিল। ইশানের পারফরম্যান্স নিয়ে প্রচুর প্রশ্নও উঠেছিল। তবে আইপিএল শেষে জাতীয় দলের জার্সি হায়ে চাপিয়েই একেবারে ভোলবদল। 

চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে রোহিত শর্মা ও লোকেশ রাহুল না খেলায় ভারতের হয়ে ওপেন করার সুযোগ পান ইশান। আর সুযোগ পেয়েই একেবারে দুর্ধর্ষ ফর্মে দেখিয়েছে ঝাড়খণ্ডের ব্যাটারকে। ইতিমধ্যেই তিন ম্যাচ খেলে এই সিরিজে দুইটি অর্ধশতরান করে ফেলেছেন ইশান। সিরিজের প্রথম ম্যাচেই ৪৮ বলে ৭৬ রান করেন ইশান। দ্বিতীয় ম্যাচে বেশিরভাগ ভারতীয় ব্যাটারই রান করতে সমস্যায় পড়লেও ইশান ২১ বলে ৩৪ রান করেন। তৃতীয় ম্যাচেও তাঁর অসাধারণ ফর্ম অব্যাহত ছিল। ৩৫ বলে ৫৭ রানের ইনিংস খেলেন ভারতীয় ওপেনার।

আরও পড়ুন:- টেস্ট ব়্যাঙ্কিংয়ে ভারতীয়দের দাপট, এক নম্বরে জাদেজা, বুমরাহ ঢুকে পড়লেন প্রথম তিনে

আরও পড়ুন:- ইশান ছক্কা হাঁকানোয় ক্ষুব্ধ শামসি, তেড়ে গেলেন ভারতীয় ব্যাটারের দিকে- ভিডিয়ো

পরপর তিন ম্যাচে এই ধারাবাহিক পারফরম্যান্সের জন্যই সদ্য প্রকাশিত আইসিসি টি-২০ ব্যাটারদের ব়্যাঙ্কিংয়ে অভূতপূর্ব উন্নতি ঘটল ইশানের। এক, দুই নয়, একেবারে ৬৯ ধাপ এগিয়ে ৭৬ থেকে সাত নম্বরে উঠে এলেন তিনি। তাঁর মোট সংগ্রহ ৬৮৯ পয়েন্ট। টি-২০ ব্যাটারদের তালিকায় প্রথম দশে থাকা তিনিই একমাত্র ভারতীয়। ব়্যাঙ্কিংয়ের শীর্ষে বাবর আজমের আধিপত্যই বজায় রয়েছে। বরং, তাঁর পাকিস্তানি সতীর্থ মহম্মদ রিজওয়ান একধাপ ওপরে, দুইয়ে উঠে এসেছেন। প্রথম পাঁচে থাকা বাকি তিনজন হলেন যথাক্রমে এডেন মার্করাম, ডেভিড মালান ও অ্যারন ফিঞ্চ।

বন্ধ করুন