বাংলা নিউজ > ময়দান > ICC T20I Rankings: শীর্ষে পাক অধিনায়ক, ১৩ নম্বরে ভারত অধিনায়ক! পাঁচে লোকেশ রাহুল
টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে লোকেশ রাহুল (ছবি:পিটিআই)
টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে লোকেশ রাহুল (ছবি:পিটিআই)

ICC T20I Rankings: শীর্ষে পাক অধিনায়ক, ১৩ নম্বরে ভারত অধিনায়ক! পাঁচে লোকেশ রাহুল

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পর আইসিসি র‌্যাঙ্কিংয়েও ভারতীয় খেলোয়াড়দের উন্নতি হয়েছে। ব্যাটসম্যানদের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে উঠে এসেছেন টিম ইন্ডিয়ার ওপেনার লোকেশ রাহুল।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পর আইসিসি র‌্যাঙ্কিংয়েও ভারতীয় খেলোয়াড়দের উন্নতি হয়েছে। ব্যাটসম্যানদের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে উঠে এসেছেন টিম ইন্ডিয়ার ওপেনার লোকেশ রাহুল। একইসঙ্গে এই সিরিজে না খেলার কারণে সেরা দশের বাইরে চলেছেন বিরাট কোহলি। এর আগে তিনি ছিলেন অষ্টম স্থানে। ভারতের নতুন অধিনায়ক রোহিত শর্মা নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে সবচেয়ে বেশি রান করেছিলেন এবং তিনি এখন আইসিসি র‌্যাঙ্কিংয়ে ১৩ নম্বর স্থানে পৌঁছে গিয়েছেন।

পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মহাম্মদ রিজওয়ান বাংলাদেশের বিপক্ষে সিরিজে ভালো করেছেন এবং এখন চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছেন। যদিও পঞ্চম স্থানে থাকা রাহুল তার থেকে মাত্র ছয় রেটিং পয়েন্ট পিছিয়ে রয়েছেন। নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন এবং তিনি তিনটি ম্যাচে মোট ১৫২ রান করেছিলেন। র‌্যাঙ্কিংয়েও এটি তাদের উপকারে এসেছে। দশম স্থানে উঠে এসেছেন তিনি।

নিউজিল্যান্ড সিরিজে লাভবান হয়েছেন ভারতের দুই তারকা ক্রিকেটার সূর্যকুমার যাদব ও ভুবনেশ্বরও। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে ভারতকে জয়ে নেতৃত্ব দেওয়া সূর্যকুমার যাদব ২৪ ধাপ উঠে এসেছেন। ৫৯তম স্থানে জায়গা করে নিয়েছেন তিনি। এছাড়া পাকিস্তানের ফখর জামান ৪০ থেকে ৩৫তম স্থানে উঠে এসেছেন। বোলারদের কথা বললে, মিচেল স্যান্টনার ১০ স্থান এগিয়ে ১৩ তম স্থানে এসেছেন। ভুবনেশ্বর কুমার পাঁচ ধাপ উন্নতি করে ১৯তম স্থানে উঠেছেন। এগুলি ছাড়াও দীপক চাহার ১৯ স্থান লাভ দিয়ে ৪০ নম্বর স্থানে জায়গা পাকা করেছেন। বাংলাদেশের মেহেন্দি হাসান ছয় স্থান, শরিফুল ইসলাম তিন স্থান লাফিয়েছেন। অন্যদিকে, পাকিস্তানের শাদাব খান ১৪ স্থান এবং হাসান আলি ১৬ স্থান জায়গা করেছেন।

বন্ধ করুন