বাংলা নিউজ > ময়দান > ICC Test Rankings: এক লাফে বিরাটকে ধরে ফেললেন উইলিয়ামসন, সামনে শুধু স্মিথ, দাপট জাদেজারও
কেন উইলিয়ামসন এবং বিরাট কোহলি। (ছবি সৌজন্য টুইটার)
কেন উইলিয়ামসন এবং বিরাট কোহলি। (ছবি সৌজন্য টুইটার)

ICC Test Rankings: এক লাফে বিরাটকে ধরে ফেললেন উইলিয়ামসন, সামনে শুধু স্মিথ, দাপট জাদেজারও

  • দেশের মাটিতে সদ্যই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বি-শতরান হাঁকিয়েছেন উইলিয়ামসন।

দেশের মাটিতে সদ্যই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বি-শতরান হাঁকিয়েছেন। তার পুরস্কার হিসেবে আইসিসির টেস্ট ক্রমপর্যায়ে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে উঠে এলেন কেন উইলিয়ামসন। সমসংখ্যক রেটিং পয়েন্ট বিরাট কোহলিরও ঝুলিতে আছে। 

আইসিসির তালিকা অনুযায়ী, ৮৮৬ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন নিউজিল্যান্ড এবং ভারতের অধিনায়ক। হ্যামিলটনে অসামান্য ২৫১ রানের সৌজন্যে ৭৪ পয়েন্ট যোগ করে দু'ধাপ উঠে এসেছেন উইলিয়ামসন। তাঁর থেকে ২৫ পয়েন্ট বেশি আছে স্টিভ স্মিথের ঝুলিতে।

আগামী ছ'সপ্তাহে ভারত, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড একাধিক টেস্ট খেললেও কেন এবং বিরাটের থেকে বেশ কিছুটা এগিয়ে যাওয়ার সুযোগ পাবেন স্মিথ। কারণ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র একটি টেস্ট খেলেই পিতৃত্বকালীন ছুটিতে যাবেন বিরাট। খেলবেন না তিনটি টেস্ট। একইভাবে কেনও পাকিস্তানের বিরুদ্ধে সব টেস্ট ম্যাচ নাও খেলতে পারেন। তিনিও বাবা হতে চলেছেন। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধের দ্বিতীয় টেস্টে খেলবেন কেন। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও খেলতে পারেন। যা নয়া বছরের ৩ জানুয়ারি থেকে শুরু হবে।

এদিকে টেস্ট ক্রমপর্যায়ে চতুর্থ স্থানে আছেন মার্নাস ল্যাবুশান। তারপর আছেন যথাক্রমে বাবর আজম, ডেভিড ওয়ার্নার, চেতেশ্বর পূজারা, বেন স্টোকস এবং জো রুট। বোলারদের ক্রমপর্যায়ে প্রথম স্থানে আছেন প্যাট কামিন্স। প্রথম দশের মধ্যে একমাত্র ভারতীয় হিসেবে আছেন জসপ্রীত বুমরাহ। ৭৭৯ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে আছেন তিনি। অলরাউন্ডারের মধ্যে প্রথমে আছেন বেন স্টোকস।  তৃতীয় স্থানে আছেন রবীন্দ্র জাদেজা। তাঁর পয়েন্ট ৩৯৭।

বন্ধ করুন