বাংলা নিউজ > ময়দান > ICC Test Rankings-এ রুটকে চারে নামিয়ে একে উঠলেন ল্যাবুশান, দশের মধ্যে ভারতের দুই

ICC Test Rankings-এ রুটকে চারে নামিয়ে একে উঠলেন ল্যাবুশান, দশের মধ্যে ভারতের দুই

মার্নাস ল্যাবুশান।

পার্থে প্রথম টেস্টের সময়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে উভয় ইনিংসেই ল্যাবুশান ২০৪ এবং অপরাজিত ১০৪ রান করেছিলেন। এর পর ব্যাটসম্যানদের তালিকায় তিন থেকে একেবারে শীর্ষে উঠে আসেন ল্যাবুশান। বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা দ্বিতীয় টেস্ট ম্যাচে নতুন নজির গড়ার সুযোগ থাকবে তাঁর।

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মার্নাস ল্যাবুশান বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান হিসেবে জো রুটের রাজত্বের অবসান ঘটিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পার্থ টেস্টে দ্বিশতরান করার পর টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ক্যারিয়ারের সেরা ৯৩৬ রেটিং নিয়ে শীর্ষে উঠে এসেছেন তিনি। প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক জো রুট সম্প্রতি টেস্টে এক নম্বর জায়গা দখল করেছিলেন, তবে পাকিস্তানে প্রথম টেস্টে গড় পারফরম্যান্সের পর শীর্ষস্থান হারিয়েছেন তিনি।

পার্থে প্রথম টেস্টের সময়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে উভয় ইনিংসেই ল্যাবুশান ২০৪ এবং অপরাজিত ১০৪ রান করেছিলেন। এর পর ব্যাটসম্যানদের তালিকায় তিন থেকে একেবারে শীর্ষে উঠে আসেন ল্যাবুশান। বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা দ্বিতীয় টেস্ট ম্যাচে নতুন নজির গড়ার সুযোগ থাকবে তাঁর।

ভারত-বাংলাদেশ দ্বিতীয় ওডিআই-এর লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/ind-vs-ban-live-score-all-updates-of-india-vs-bangladesh-2nd-odi-of-the-series-at-shere-bangla-national-stadium-mirpur-31670387038202.html

জো রুট, যিনি এই বছর ১২টি টেস্টে পাঁচটি শতরান এবং একটি অর্ধশতরান করে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছিলেন, পাকিস্তানে প্রথম টেস্ট ম্যাচে তিনি ২৩ এবং ৭৩ রান করেন। যার ফলে স্টিভ স্মিথ এবং বাবর আজমেরও নীচে ৪ নম্বরে নেমে যান রুট। কারণ বাবর এবং স্মিথ- দুই ব্যাটারই গত সপ্তাহে সেঞ্চুরি হাঁকিয়েছেন। তবে স্মিথ শুধু সেঞ্চুরিতে থামেননি। তিনি দ্বিশতরান হাঁকিয়ে ২০২১ সালের জানুয়ারির পর ফের ২ নম্বরে উঠে আসেন।

আরও পড়ুন: পরিবারকে ক্রিকেটের নোংরা রাজনীতিতে টানা হচ্ছে- অধিনায়ক হওয়ার আবেদন প্রত্যাহার ওয়ার্নারের

সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদেরই আধিপত্য। ল্যাবুশান একে, দুইয়ে রয়েছেন স্টিভ স্মিথ এবং সাতে রয়েছেন উসমান খোয়াজা। আর দশে রয়েছেন ড্যারিল মিচেল। সেরা দশে রয়েছেন ভারতের মাত্র দুই ব্যাটসম্যান। ঋষভ পন্ত পঞ্চম স্থানে রয়েছেন এবং রোহিত শর্মা রয়েছেন নবম স্থানে। আর বিরাট কোহলি রয়েছেন ১১ নম্বরে।

বোলারদের তালিকায় আবার প্রথম দশে রয়েছেন ভারতের দুই তারকা। দুই নম্বরে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। চারে রয়েছেন জসপ্রীত বুমরাহ। এই তালিকায় প্যাট কামিন্স রয়েছেন এক নম্বরে।

অলরাউন্ডারদের তালিকায় ভারতের রবীন্দ্র জাদেজা এক নম্বরে রয়েছেন। এ ছাড়াও এই তালিকায় তিন নম্বর স্থানটির দখল রেখেছেন অশ্বিন। যদিও দল হিসেবে ভারত টেস্টের এক নম্বর দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI মেসির জোড়া গোল সহ একটি অ্যাসিস্ট! ন্যাশভিলকে ৩-১ গোলে হারাল ইন্টার মায়ামি আপাদমস্তক নোংরা কাপড়ে ঢাকা, কল্কি ২৮৯৮ এডি অবতারে ইনি কে? অমিতাভ বলছেন… ‘আমার খারাপ সময় শাহরুখ’…কেন কিং খানকে নিয়ে একথা বললেন গম্ভীর? বিপক্ষে BJDর পট্টনায়েক! ওড়িশায় BJPর CM এর মুখ কে? ধর্মেন্দ্র প্রধান দিলেন জবাব হনুমান জয়ন্তী থেকে ৫ রাশির সুবর্ণ সময় হবে শুরু, ভাগবানের আশীর্বাদে কপাল খুলবে দিঘায় বেড়াতে গিয়ে প্রেমিকার সঙ্গে বিয়ে করা নিয়ে ঝামেলা, ফাঁস দিয়ে আত্মঘাতী যুবক ইন্ডিয়া জোটের যৌথ ইস্তাহারে বাধ সাধছে তৃণমূল? চেষ্টা চলছে বোঝানোর ভোট মিটলেই পদ ছাড়বেন মমতা, মুখ্যমন্ত্রী হবেন তাঁর নিকটাত্মীয়: অভিজিৎ গাঙ্গুলি 'বলিউডে স্বজনপোষণ খুল্লামখুল্লা চলে, আর এখানে...', টলিউড নিয়ে বেফাঁস মিমি

Latest IPL News

রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI ‘আমার খারাপ সময় শাহরুখ’…কেন কিং খানকে নিয়ে একথা বললেন গম্ভীর? সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.