বাংলা নিউজ > ময়দান > আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকায় শীর্ষে কিং কেন, বড় লাফ পন্তের
কেন উইলিয়ামসন (AP)
কেন উইলিয়ামসন (AP)

আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকায় শীর্ষে কিং কেন, বড় লাফ পন্তের

  • অলরাউন্ডারদের তালিকায় দ্বিতীয় স্থানে রবীন্দ্র জাদেজা। 

সিডনিতে তৃতীয় টেস্টের পঞ্চম দিনে ভারত যখন খাদের কিনারায়, তখন দলকে প্রথম আলোর রূপরেখা দেখিয়েছিলেন ঋষভ পন্ত। অজিরা যখন ভারতের ঘাড়ে চেপে বসার ভাবনা চিন্তা করছে ঠিক তখন অন্যরকম ভাবনা ছিল ঋষভের। প্রথম ইনিংসে পাওয়া হাতের চোটকে পিছনে ফেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেছিলেন ঋষভ। ১১৮ বলে অনবদ্য ৯৭ রানের ইনিংস খেলেন ঋষভ। তার এই ইনিংস খেলার প্রাপ্য সম্মান তাকে দিল আইসিসি। সদ্য প্রকাশিত হওয়া আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে স্থান পরিবর্তন হল তার। ৬২২ পয়েন্ট নিয়ে টেস্ট ব্যাটসম্যানদের ক্রম তালিকায় ২৬ নম্বরে উঠে এল তিনি।

তবে ভারত অধিনায়ক বিরাট কোহলি পিতৃত্বকালীন ছুটিতে থাকার কারণে লোকসান হল তাঁর। আইসিসি'র ব্যাটসম্যানদের টেস্ট র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। আপাতত তিনে নেমে গেছেন কোহলি। সম্প্রতি অসাধারণ ফর্মে থাকার কারণে এক নম্বরে উঠে এসেছেন নিউজিল্যান্ডের সেরা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। বর্তমানে তার রেটিং পয়েন্ট ৯১৯।

সদ্য নতুন করে টেস্ট র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। তাতে ব্যাটসম্যানদের মধ্যে নিজের অবস্থান ধরে রেখেছেন উইলিয়ামসন। প্রসঙ্গত কিছুদিন আগে স্বদেশী স্যার রিচার্ড হ্যাডলির করা রেকর্ড ৯০০'র বেশি রেটিং পয়েন্ট ভেঙে শীর্ষে উঠে এসেছিলেন উইলিয়ামসন। সিডনি টেস্টে করা একটি সেঞ্চুরি ও অর্ধশতরান করে বিরাটকে পেছনে ফেলেন স্টিভ স্মিথ। চার নম্বরে রয়েছেন স্মিথের স্বদেশীয় মার্নাস ল্যাবুশান।

বোলিংয়ে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। পাঁচ নম্বরে জশ হ্যাজেলউড। অষ্টম স্থানে আছেন মিচেল স্টার্ক। ভারতের অশ্বিন ও বুমরাহ রয়েছেন ৯ ও ১০ নম্বরে। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন বেন স্টোকস। তবে, দুই নম্বরে উঠে এসেছেন রবীন্দ্র জাদেজা।

বন্ধ করুন