বাংলা নিউজ > ময়দান > ২০২২ সালের ২১ জানুয়ারি T20 WC-এর সূচি ঘোষণা করার কথা ICC-র
২০২২ সালের ২১ জানুয়ারি টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করার কথা আইসিসি-র।

২০২২ সালের ২১ জানুয়ারি T20 WC-এর সূচি ঘোষণা করার কথা ICC-র

  • ১৬ অক্টোবর থেকে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। চলবে ১৩ নভেম্বর পর্যন্ত। ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ থেকে জনসাধারণের জন্য ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে।

শুভব্রত মুখার্জি: করোনার কারণে ২০২০ সালে আইসিসির তরফে টি-২০ বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হয়নি। ফলে ২০২১ সালে হয়েছিল সেই টুর্নামেন্ট। আবার ২০২২ সালেও টি-২০ বিশ্বকাপ আয়োজনের কথা আগেই জানিয়েছিল আইসিসি। ২০২২ বিশ্বকাপের আসর বসবে অজিভূমে। আর সেই আসরের সূচি আগামী বছরের জানুয়ারি মাসের ২১ তারিখ ঘোষণা করা হবে আইসিসির তরফে। এ কথা নিশ্চিত করা হয়েছে তাদের তরফে।

প্রসঙ্গত ২০০৭ সালে প্রথম শুরু হয় টি-২০ বিশ্বকাপ। ২০২২ সালে অষ্টম সংস্করণ হতে চলেছে। সাধারণত দুই বছর অন্তর অনুষ্ঠিত হয় এই টুর্নামেন্ট। তবে করোনার কারণে তা ২০২০ সালে আয়োজন করা সম্ভব হয়নি বলেই ২০২১ এবং ২০২২ সালে পরপর দুই বছর টি-২০ বিশ্বকাপের আয়োজন করছে আইসিসি। করোনার কারণে এই বছর ভারতে প্রতিযোগিতা হওয়ার কথা থাকলেও তা পরবর্তীতে আমিরশাহিতে স্থানান্তর করা হয়। ফাইনালে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

২০২২ সালে অস্ট্রেলিয়াতে বিশ্বকাপে মোট ৪৫ টি ম্যাচ খেলা হবে। অ্যাডিলেড, ব্রিসবেন,গেলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ এবং সিডনিতে খেলা হবে বিশ্বকাপের ম্যাচগুলো। ১৬ অক্টোবর প্রতিযোগিতা শুরু হবে। চলবে ১৩ নভেম্বর পর্যন্ত। ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ থেকে জনসাধারণের জন্য ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে। মেলবোর্নে ১৩ নভেম্বর দিন-রাতের ফাইনালে মুখোমুখি হবে দুই দল। নভেম্বর মাসের ৯ ও ১০ তারিখ যথাক্রমে সিডনি এবং মেলবোর্নে খেলা হবে দু'টি সেমিফাইনাল।

বন্ধ করুন