ট্রফি হাতে যশস্বী
ট্রফি হাতে যশস্বী

ICC U-19 World Cup- দু' টুকরো হয়ে গিয়েছে যশস্বী জয়সওয়ালের ম্যান অফ দ্য সিরিজ ট্রফি

কি ভাবে ভাঙল ট্রফি, জানে না তরুণ ক্রিকেটার।

ছোটদের বিশ্বকাপে নিজের জাত চিনিয়েছিল যশস্বী জয়সওয়াল। ৪০০ রান করে দলকে ফাইনালে নিয়ে গিয়েছিলেন তিনি। ভারত ফাইনাল হারলেও আগামী দিনের তারকা হিসাবে ইতিমধ্যেই চিহ্নিত মুম্বইয়ের এই তরুণ ক্রিকেটার।

ম্যান অফ দ্য সিরিজের ট্রফিও পেয়েছিল সে। কিন্তু ইতিমধ্যই ভেঙে গিয়েছে সেই ট্রফি! ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত খবর অনুযায়ী, টেবিলের ওপর দুই টুকরো হয়ে পড়ে আছে যশস্বীর ট্রফি। কিন্তু তাতে বিশেষ ভ্রুক্ষেপ নেই তার। এমনকী কীভাবে ট্রফিটি ভেঙে গেল সেটিও মনে নেই তার।

যশস্বীর কোচ জ্বলা সিং জানিয়েছেন যে এই প্রথমবার নয়, আগেও এমন ঘটেছে। তরুণ ক্রিকেটার ট্রফির থেকে রান নিয়ে বেশি চিন্তিত থাকে বলে জানিয়েছেন কোচ। অত্যন্ত গরীব ঘরের থেকে এসে মুম্বইয়ের ময়দানে প্রচন্ড পরিশ্রম করে সাফল্য পেয়েছে যশস্বী। কিন্তু এখানেই থামতে চায় না সে।

বয়সভিত্তিক ক্রিকেট থেকে প্রথমশ্রেণীর ক্রিকেটে উত্তরণের ফলে পরিশ্রম দ্বিগুণ করতে হবে বলে জানায় যশস্বী। আরও বেশি ফিট হওয়ার জন্য প্রিয় কোল্ড ড্রিংকসও ত্যাগ করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে সে। অনেকটা পথ পেরোনোর স্বপ্ন যশস্বীর। অনূর্ধ্ব ১৯-এর ট্রফি নিয়ে যে তার মোহ থাকবে না, সেটা বোধহয় খুব অস্বাভাবিক নয়।


বন্ধ করুন